g পাচারকালে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের  মালামালসহ  আটক ৩ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

পাচারকালে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের  মালামালসহ  আটক ৩

AmaderBrahmanbaria.COM
জুন ১৫, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিনিধি : রাতের আধাঁরে পাচারকালে আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৪৫০ মেগাওয়াট (নর্থ) প্রজেক্টের তিন ট্রাক গ্যাসের পাইপসহ ট্রাক চালকদের আটক করেছে থানা পুলিশ।

বুধবার রাতে উপজেলার আশুগঞ্জ বন্দর এলাকা থেকে একটি ও বাহাদুরপুর এলাকা থেকে ট্রাক দুটিসহ মোট তিনটি ট্রাক ও চালকদের আটক করা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশের পক্ষ থেকে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় আশুগঞ্জ নৌবন্দর এলাকায় একটি ট্রাকে আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রের  চুরির মালামাল রয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় বিদ্যুৎ কেন্দ্রের মালামলসহ ট্রাকটি আটক করেছে পুলিশ। আবার রাত সাড়ে ১১ টার সময় আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র থেকে দুটি ট্রাকে করে মূল্যবান গ্যাস পাইপ পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার বাহাদুরপুর এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় মালামালের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় চালকসহ ট্রাক দুটি আটক করে পুলিশ।

এদিকে আজ বৃহস্হপতিবার সকালে আশুগঞ্জ পাওয়ার প্লান্টের একটি বেসরকারি ইউনিট ৯৫ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন এগ্রিকো পাওয়ার প্লান্ট থেকে দাবি করা হয় দুটি ট্রাকের মালামাল তাদের। তবে এর পক্ষে কোনো যৌক্তিক কাগজপত্র দেখাতে পারেনি তারা।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বদরুল আলম জানান, ট্রাক তিনটিসহ এর চালকরা থানায় আটক আছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়াও এই মালামালের বৈধ কাগজপত্র সংশ্লিষ্টদের কাছে চাওয়া হয়েছে।
যদি বৈধ কাগজপত্র পাওয়া না যায় তাহলে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সংশ্লিষ্ট বিভিন্ন লোকজন নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করেন, পুলিশের হাতে আটক মালামাল ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন (নর্থ) ইউনিটের। রাতের আধারে বিভিন্ন সময়ে এই ইউনিট থেকে অনেক মালামাল পাচার হচ্ছে। আর এতে বিশাল কমিশন নিয়ে সহায়তা করছেন এই প্রকল্পের বড় বড় কর্তারা। তাদের নির্দেশেই এই মালামালগুলি ওয়্যার হাউজ থেকে রাতের অন্ধকারে পাচার হয়।
এ ব্যাপারে আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক মো. সাজ্জাদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এটি ৪৫০ মেগাওয়াট (নর্থ) প্রজেক্টের বিষয়। এ ব্যাপারে আমার জানা নাই।

এ জাতীয় আরও খবর