সোমবার, ১২ই জুন, ২০১৭ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

নির্বাচনে ভরাডুবির ভয়ে নানা নকশা করছে আওয়ামী লীগ : রিজভী

AmaderBrahmanbaria.COM
জুন ৯, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : সরকার নির্বাচনী আওয়াজ তুলে নিজেদের ব্যর্থতা ঢাকতে জনদৃষ্টি ভিন্ন দিকে সরানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আসলে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ অবাধ সুষ্ঠু ও সবার অংশগ্রহণে চায় কী না তা নিয়েই এখনো জনমনে ব্যাপক সংশয় রয়েছে।

ভরাডুবির ভয়ে নানা প্রহসন ও নকশা করে যাচ্ছে। আজ শুক্রবার সকালে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে তিনি বলেন, বাজেটের বেশির ভাগই ভ্যাট ও কর নির্ভর। জনগণের পকেট থেকে অর্থ লুটের জন্যই এ বাজেট প্রণীত হয়েছে। ব্যাংক লেনদেনে আবগারি শুল্কারোপের মতো আত্নঘাতী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা নজিরবিহীন। আসলে দুর্নীতিবাজ সরকার ও তার মন্ত্রীরা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে।

রিজভী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতা নেয়ার পর থেকে এখন পর্যন্ত পাল্লা দিয়ে ক্ষমতাসীনদের লুটপাট আর দুর্নীতি চলছে, তা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন।

রুহুল কবির রিজভী বলেন, পবিত্র রমজান মাসেও দ্রব্যমূল্য লাগামহীন। মোটা চালের দাম ৪৮ থেকে ৫০ টাকা। চালের দাম বৃদ্ধির কারণে মানুষ এখন খাওয়া কমিয়েছে বলে খবর বেরিয়েছে। এই রমজানেও মানুষকে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করতে হচ্ছে।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে দেখা দিয়েছে। এমনিতেই মানুষ এখন দিশেহারা। আসলে এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই জনগণের ভাষা বোঝার ক্ষমতা তাদের নেই। জনগণের সরকার হলে জনগণের প্রতি তাদের দরদ থাকতো। তিনি অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধি, আবগারি শুল্ক, ভ্যাট প্রত্যাহারের জোর দাবি জানান।

এ ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামফলক ছাত্রলীগের সন্ত্রাসীরা ভেঙ্গে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী। তা ছাড়াও সাতক্ষীরার কলারোয়া উপজেলা ছাত্রদল নেতা খালেদ মঞ্জুর রোমেলকে অবিলম্বে সন্ধান দেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, হাবিবুল ইসলাম হাবিব, আব্দুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলিম, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

এ জাতীয় আরও খবর