শনিবার, ১৩ই মে, ২০১৭ ইং ৩০শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

‘সুপ্রিম কোর্ট থেকে গণভবন-বঙ্গভবনের দূরত্ব কয়েক লক্ষ কিলোমিটার’

AmaderBrahmanbaria.COM
মে ৮, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘আমার মনে হয় পৃথিবীর সবচেয়ে বড় শহর ঢাকা। এই শহরের সুপ্রিম কোর্ট থেকে গণভবন অথবা বঙ্গভবনের দূরত্ব কয়েক লক্ষ কিলোমিটার। আড়াই বছরেও যেহেতু এই দূরত্ব পাড়ি দেয়া সম্ভব হয়নি। আড়াই হাজার বছরেও তা পাড়ি দেয়া সম্ভব হবে না।’

আজ সোমবার সকালে নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার গেজেট দাখিল না করে উল্টো আবারও সময় আবেদনের প্রেক্ষিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে উদ্দেশ্য করে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, আড়াই বছরে এখান থেকে ওইখানে ফাইল চালাচালির সময় লেগেছে, কিন্তু গেজেট জারি করা সম্ভব হয়নি। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে এ বিষয়ে আইন করার জন্য।

গত ৪ এপ্রিল বিধিমালার গেজেট জারি করে ৮ মে’র মধ্যে আপিল বিভাগে দাখিল করার জন্য সরকারকে সময় দিয়েছিল আপিল বিভাগ। কিন্তু আজ সোমবার সকালে অ্যাটর্নি জেনারেল গেজেট দাখিল না করে আবারও দুই সপ্তাহ সময় চান। আবেদনের পাঁচটি কপি আপিল বিভাগের পাঁচজন বিচারপতির কাছে পেশ করেন।

পরে প্রধান বিচারপতি সরকারকে এক সপ্তাহ সময় দেন। কিন্তু এটর্নি জেনারেল বলেন, আমার এক সপ্তাহ সময়ে হবে না। নাহলে আমাকে আবারও সময় চেয়ে আদালতে দাঁড়াতে হবে। এরপর প্রধান বিচারপতি এক সপ্তাহ সময় দিয়ে শুনানি মুলতবি করেন।