বৃহস্পতিবার, ২০শে এপ্রিল, ২০১৭ ইং ৭ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুরে ইউপি নির্বাচন : নৌকা-১৩৬৮,ধানের শীষ-০

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৭, ২০১৭

ফয়সল আহমেদ খান , বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে গত রবিবার অনুষ্ঠিত হয়ে যাওয়া ২ ইউপি যথাক্রমে দরিয়াদৌলত ও আইয়ূবপুরে নির্বাচন নানান গোলযোগে শেষ হলো।এতে বিজয়ী হন দরিয়াদৌলতে নৌকা প্রতীকের শরিফুল ইসলাম রিপন ও আইয়ূবপুরে নৌকার মো.নজরুল ইসলাম।উপজেলা নির্বাচন কর্মকর্তা সৌমেন বিশ্বাস ছন্দ জানান,-‘গতকাল দরিয়াদৌলতে মোট ভোট কাস্টিং ভোটে আইয়ূবপুরের কানাইনগর কেন্দ্রে নৌকা প্রতীকের নজরুল ইসলাম পান ১৩ শত ৬৮ টি ভোট আর ধানের শীষের মনির হোনে পান ‘০’ শূণ্য ভোট! অথচ,পর্যবেক্ষকরা বলছেন,পার্শ্ববর্তী কেন্দ্র বাশঁগাড়ী কেন্দ্রে নৌকা পায় ১৬৫ আর ধানের শীষ ৫৪৪টি ভোট।মাত্র সামান্য দূরত্বে ধানের শীষের ভোট শূণ্য হলো কি করে,সে বিষয়ে হাস্যরসের কারন হয়ে দাড়িয়েছে ঘটনাটি।
ভিন্নদিকে,দরিয়াদৌলত ইউপির কেন্দ্র ছিলো ৯টি আর সব মিলিয়ে ভোট পড়েছে ৮১.৭১ শতাংশ !
অন্যদিকে,আইয়ূবপুরের সম সংখ্যক কেন্দ্রে ভোট পড়েছে ৬৮.৪০ শতাংশ!
তবে,অভিযোগ উঠেছে,ব্যাপক অনিয়ম হয়েছে আইয়ূবপুর ইউনিয়নে। অথচ,সংবাদকর্মীরা সরেজমিনে ঘুরে দেখেছেন সকাল ৮টায় শুরু হওয়া বিভিন্ন কেন্দ্রের ভোট বেলা ১২টার মধ্যে প্রায় ফাঁকা হয়ে যায়।মধ্যাহ্ন বিরতির পর তো কেন্দ্রের বাইরে নেতাকর্মী ছাড়া অন্যকোন জনমানব ছিলোই না।
আইয়ূবপুর ইউপির বিএনপির প্রার্থী মনির হোসেন বলেন,বেলা ৩টার দিকে প্রিসাইডিং অফিসার তাকে ধমক দিয়ে বের করে দেন।এবিষেয় উপজেলা নির্বাচন কর্মকর্তা সৌমেন বিশ্বাস ছন্দ বলেন,-‘ধানের শীষের প্রার্থী আমাকে লিখিত কোন অভিযোগ করেন নি।করলে তদন্ত করে ব্যবস্থা নিতাম।