শনিবার, ২২শে এপ্রিল, ২০১৭ ইং ৯ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বিকেলে মালিক-শ্রমিকদের সঙ্গে বসছেন সেতুমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধের পর সার্বিক পরিস্থিতির পর্যালোচনা এবং এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য পরিবহন মালিক-শ্রমিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে বসছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার বিকেল ৪টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মন্ত্রী। সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে ঢাকা-কক্সবাজার সড়কের একটি বাসের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। সভায় বিআরটিএ কর্তৃপক্ষ ছাড়া সংবাদিকরাও উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সভায় গত চার দিনের পরিস্থিতি পর্যালোচনা করা হবে। সবাইকে নিয়েই এ আলোচনা হবে। সেখান থেকে যদি মনে করা হয় জনস্বার্থে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা দরকার, তাহলে করা যেতে পারে।

এ বিষয়ে সরকার নমনীয় কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘এটা ৪টায় বিআরটিএ বলবে। আমি বলতে পারি না। আমার জায়গায় আপনারা থাকলে কি এটা বলতে পারতেন?’

রাজধানীতে সিটিং পরিবহন বন্ধ হওয়ার চতুর্থ দিন জনভোগান্তি বিবেচনা করে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার ইঙ্গিত দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরো বলেন, এমন কোনো সিদ্ধান্ত আমরা নিতে পারি না, যাতে জনগণ ভোগান্তিতে পড়েন। যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

এর আগে গত ১৬ এপ্রিল থেকে ঢাকায় সিটিং সার্ভিস বন্ধ করে দেয় বিআরটিএ। এ সিদ্ধান্তের বিষয়ে ওবায়দুল কাদের বলেছিলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের ফাঁদ বন্ধ করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে পরিবহন মালিক-শ্রমিকরাও একমত বলে তখন জানিয়েছিলেন তিনি।

তবে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার পর থেকে সড়কে বাস কমে যাওয়ায় জনভোগান্তি শুরু হয়। এমনকি বিচ্ছিন্নভাবে যাত্রী-পরিবহন শ্রমিকদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে রাজধানীতে।

এ জাতীয় আরও খবর