শনিবার, ২২শে এপ্রিল, ২০১৭ ইং ৯ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

মাশরাফিকে নিয়ে সাকিবের সেই উক্তি এবার নান্নুর মুখে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২০, ২০১৭

 

স্পোর্টস ডেস্ক :মাশরাফি বিন মর্তুজা বল হাতে দলকে শতভাগ উজাড় করে দেওয়া ছাড়াও মাঝে মাঝে ব্যাট হাতে জ্বলে ওঠেন। মাশরাফিকে নিয়ে সাকিব আল হাসান তো অনেক বারই বলেছেন, তিনি (মাশরাফি) যদি বোলিংয়ের পাশা-পাশি ব্যাটিংয়ের দিকে একটু নজর দেন তবে বাংলাদেশের সেরা অলরাউন্ডার হবেন। তার মতে, বাংলাদেশের পেসার অলরাউন্ডার ম্যাশই। সাকিবের কথা গুলোয় গুরুত্ব না দিলেও দলের প্রয়োজনে প্রায়ই জ্বলে উঠতে দেখা যায় মাশরাফিকে।

 

এদিকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বুধবার দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। আর কন্ডিশনের কথা বিবেচনা করে সে দলে চারজন পেস অলরাউন্ডারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই স্বাভাবিকভাবে কন্ডিশনের কথা মাথায় রেখে বাংলাদেশ দলেও পেস অলরাউন্ডারের প্রাধান্য থাকবে। সে বিবেচনায় অনেকেই ভেবেছিলেন দলে হয়তো থাকবেন সাইফউদ্দিন। তাকে দলে না রাখায় কে এ অভাব পূরণ করবেন। তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর মুখে শোনা গেল সাকিব আল হাসানের সেই উক্তি। জানালেন, আমাদের অধিনায়ক মাশরাফিইতো পেস অলরাউন্ডার।

তিনি আরো বলেন, ‘বর্তমানেতো আমাদের অধিনায়কই পেস অলরাউন্ডার। তবে আমরা আরেকজনকে মাত্র শুরু করেছি পেস অলরাউন্ডার হিসেবে, সাইফউদ্দিন। ওকে আমরা ইতোমধ্যেই টি-টোয়েন্টিতে অন্তর্ভুক্ত করেছি। এখন ওকে আরও উন্নতি করতে হবে। আন্তর্জাতিক অঙ্গনে নিজেকে প্রতিষ্ঠিত করতে একটু সময় লাগে। ওর যথেষ্ট যোগ্যতা আছে, ওকে ওইভাবেই তৈরি করা হবে। আগামীতে ওকে নিয়ে ভাবা হবে।’