শুক্রবার, ১৪ই এপ্রিল, ২০১৭ ইং ১লা বৈশাখ, ১৪২৩ বঙ্গাব্দ

আখাউড়ায় ছাত্রীকে উত্যক্ত করার দায়ে এক ছাত্র বহিস্কার

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১২, ২০১৭

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছাত্রীদেরকে উত্যক্ত ও বিদ্যালয়ে বিশৃঙ্খলা করার দায়ে হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র হিমুকে বহিস্কার করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।আজ বুধবার দুপুরে বিদ্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয়। হিমু উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর গ্রারেম ফারক আহমেদের পুত্র। সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য মো: আবুল কাসেম ভূইয়া।
বিদ্যালয় সূত্রে জানা যায়, হিমু প্রায়ই ছাত্রীদের অসৌজন্যমূলক আচরণ করতো। ছাত্রীদেরকে প্রেম নিবেদন করে উত্যক্ত করতো। এ ব্যাপারে তাকে বার বার সর্তক করা হলেও তার পরিবর্তন হয়নি। বিষয়টি তার অভিভাবককে জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। তাছাড়া সে সহপাঠীদের সাথে প্রায়ই ঝগড়া বিবাদে লিপ্ত হতো। এ অবস্থায় বিদ্যালয়ের শিক্ষার সার্বিক সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে তাকে বিদ্যালয় থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়।
সভায় উপস্থিত থাকা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বলেন, ছেলেটি প্রায়ই মেয়েদের সাথে খারাপ আচরণ করতো, উত্যক্ত করতো। এসব কারণে তার অভিভাবকের অনুরোধে তাকে আগেও একবার ক্ষমা করা হয়। কয়েক দিন আগে হিমু পুনরায় বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত করলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়।হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।