সোমবার, ১০ই এপ্রিল, ২০১৭ ইং ২৭শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

সিরিয়ায় ট্রাম্পের ক্ষেপণাস্ত্র হামলার নেপথ্যে ইভানকা ট্রাম্প!

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১০, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: মঙ্গলবার সকালে সিরিয়ার ইদলিব প্রদেশে নৃশংস রাসায়নিক হামলা দেখে নিজেকে সামলাতে পারেন নি যুক্তরাষ্ট্রের ফার্স্ট ডটার ইভানকা ট্রাম্প। ইনসাইডারের মতে, সিরিয়াতে বাশার আল আসাদ সরকারের বিমান ঘাঁটির ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালাতে বাবা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রভাবিত করেছেন ইভানকা।

এই প্রতিবেদনে আরো বলা হয়, সিরিয়ার সংঘর্ষে ট্রাম্পের হঠাৎ মোড় ঘুরানোর পেছনে ছিলেন স্বয়ং ইভানকা। মারাত্মক সারিন গ্যাসের কবলে পড়ে অসহায় নাগরিক ও ছোট ছোট শিশুদের মৃত্যুর দৃশ্য বিশ্বব্যাপী গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর ট্রাম্প যেখান থেকে রাসায়নিক হামলা চালানো হয়েছিল সেই বিমান ঘাঁটির ওপর ৫৯টি টমাহক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেন। সারিন গ্যাসের প্রভাবে শিশুসহ ৮০ জনেরও বেশি মানুষ নিহত হন।

ট্রাম্প পরিবারের সঙ্গে সম্পৃক্ত এক নির্ভরযোগ্য সূত্র জানান, হঠাৎ করে সিরিয়াতে ক্ষেপণাস্ত্র হামলার পেছনে ইভানকা বাবাকে নিজের মতামত জানিয়েছিলেন এবং উৎসাহ দিয়েছেন। ইভানকা এই বিষয়ে তার বাবার ওপর অনেক প্রভাব খাটিয়েছেন। আসাদ সরকারের ওপর অতি সত্বর কোন পদক্ষেপ নেয়া উচিত, উপদেষ্টা হিসেবে তিনি ট্রাম্পকে এই পরামর্শ দিয়েছেন।

সিরিয়ায় রাসায়নিক হামলার পর ইভানকা সরাসরি প্রতিক্রিয়া ব্যক্ত করেন। টুইটারে তিনি বলেন, অসহায় শিশুদের এই ছবিগুলো অনেক কষ্টের ও এগুলো আমাকে ক্ষুব্ধ করেছে। ট্রাম্প বলেন, সুন্দর সুন্দর শিশুদের ওপর নৃশংস হামলা সহ্য করা যায় না।

এদিকে সিরিয়াতে যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র হামলার পর ইভানকা তার বাবার এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে বলেন, এই ধরনের অপরাধকে প্রত্যাখান করা মানবতার প্রতি অপমান। আমি আমার বাবার এই পদক্ষেপে গর্ববোধ করছি। ইভানকা এবং তার পরিবার বর্তমানে ফ্লোরিডাতে অবস্থান করছেন। সেখানে প্রেসিডেন্ট ট্রাম্প চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আতিথেয়তা করছেন। সূত্র: ডেইলি স্টার.ইউকে