শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

খালেদার মতিভ্রম হয়েছে : নাসিম

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১০, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছেন ‘তার মতিভ্রম হয়েছে। তিনি হতাশ হয়ে উদ্ভট সবকথা বলছেন’।

সোমবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভা শেষে খালেদা জিয়ার ‌‘দেশ বিক্রি’র অভিযোগের জবাবে এসব কথা বলেন তিনি।

আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর সরকার দিবসে মেহেরপুরের মুজিবনগরে আওয়ামী লীগ জনসভাসহ সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালন করবে। সেই কর্মসূচি প্রণয়নের জন্য এ জরুরি সভা ডাকা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, তারা এই পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে। এ দেশের মানুষ কোনো দিন এই ভাষণ গ্রহণ করেনি। কোনো দেশকে বিক্রি করা যায় না। যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছে, তাদের বিরুদ্ধে যখন অভিযোগ করা হয় তখন সেটি হাস্যকর ছাড়া কিছু নয়। খালেদা জিয়াকে বলব তার মতিভ্রম হয়েছে, তিনি হতাশ হয়ে এই কথাগুলো বলছেন।

ভারতের সাথে বিভিন্ন চুক্তি বাংলাদেশের বিভিন্ন উন্নয়নের জন্য হয়েছে জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা প্রকাশ্যে আজকে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার মাধ্যমে যে সমোঝতা স্মারক ও চুক্তি করেছেন, এটা সম্পূর্ণভাবে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে দুই দেশ একমত হয়ে করেছে। দেশবাসী জানে এবং দেখেছে। এখানে কোনোভাবেই দেশের স্বার্থ ক্ষুন্ন করে কোনো চুক্তি শেখ হাসিনা করেনি। কখনো করবে না।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি আরো বলেন, খালেদা জিয়াকে বলবো তিনি সঠিক পথে আসবেন এবং এ ধরনের লাগামহীন বা দ্বায়িত্বহীন কথা তিনি বলবেন না। দেশ বিক্রির কোনো শক্তি বাংলাদেশের কারো নেই। এটা কখনো সম্ভব নয়। এটা একটা বাল্যখিল্য কথা।

সভা শেষে মুজিবনগর দিবসের কর্মসূচি ঘোষণা করা হয়। জানানো হয়, ১৭ এপ্রিল ভোর ৬টায় বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হবে।

এছাড়া মুজিবনগরে ভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টা ১৫ মিনিটে গার্ড অব অনার, সকাল ১০টা ৩০ মিনিটে মুজিনগরে শেখ হাসিনা মঞ্চে জনসভা অনুষ্ঠিত হবে।

জরুরি সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল, পারভীন জামান কল্পনা প্রমুখ।