সোমবার, ১০ই এপ্রিল, ২০১৭ ইং ২৭শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

‘ইভ টিজিংয়ের মাধ্যমে রোমান্সের শুরু’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৯, ২০১৭

 

বিনোদন ডেস্ক : রোমান্সের নামে ইভ টিজিং ভারতীয় চলচ্চিত্রে তুলে ধরা হচ্ছে বলে অভিযোগ করেছেন দেশটির নারী ও শিশু উন্নয়ন বিষয়ক মন্ত্রী মানেকা গান্ধী।

গতকাল শনিবার ‘গোয়া উৎসব ২০১৭’-এ হাজির হয়েছিলেন মানেকা গান্ধী। এ সময় এ সব কথা বলেন বলে ভারতীয় সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে।

‘আমরা যদি গত ৫০ বছরের চলচ্চিত্রের দিকে তাকাই তবে রোমান্স শুরুর একটি উপায় দেখতে পাব। আমি ভারতের সব ভাষার চলচ্চিত্রের কথা বলছি। এসব চলচ্চিত্রে দেখা যায়, সব সময়ই ইভ টিজিংয়ের মাধ্যমে রোমান্সের শুরু।’ বলেন, মানেকা গান্ধী।

তিনি আরো বলেন, ‘সব সময় রোমান্সের শুরুটা সহিংসতার মাধ্যমে হয়। একটি ছেলে ও তার বন্ধুরা মিলে একটি মেয়েকে ঘিরে ধরে। এরপর তাকে বিরক্ত করে, স্পর্শ করে, ধীরে ধীরে মেয়েটি আবার সেই ছেলেটির প্রেমে পড়ে। সিনেমার শেষে কিছু মানুষের সঙ্গে ছেলেটি মারামারি করে এবং মেয়েটিকে পায়।’

বলিউড সিনেমার আইটেম ডান্স হোক বা প্রেমে পড়ার দৃশ্য, সবক্ষেত্রে নারীদের ছোট করা হয় বলে অভিযোগ তুলেন তিনি। কিছুদিন আগেও খ্যাতনামা অভিনেত্রী শাবানা আজমি বলিউডের আইটেম গানের ভাষা নিয়ে আপত্তি তুলেছিলেন। তার মতে, যেভাবে গানগুলোতে চটুল ভাষায় নারী শরীর ও চরিত্রের বর্ণনা দেওয়া হয় তা কটূক্তির থেকে কোনো অংশে কম নয়।এমনকী, যে বা যারা গানগুলো কম্পোজ করেন এবং যারা এই ধরনের গান সিনেমায় রাখতে অনুমোদন দিচ্ছেন তাদেরও একবার ভাবা উচিত। এবার একই সুরে ভারতীয় চলচ্চিত্রের জোড়ালো সমালোচনা করলেন এই মন্ত্রী।