g শেখ হাসিনা-সুষমা স্বরাজ বৈঠক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং ২রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

শেখ হাসিনা-সুষমা স্বরাজ বৈঠক

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৭, ২০১৭

---

চারদিনের সফরে দিল্লি পৌঁছালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। ভারতীয় বার্তা সংস্থা এএনআই এই খবর জানিয়েছে। শুক্রবার বিকালে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর সফরসূচি অনুসারে এটাই প্রথম আনুষ্ঠানিক বৈঠক।

সন্ধ্যায় দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে তাকে বর্ণাঢ্য সংবর্ধনা দেওয়া কথা রয়েছে। সংবর্ধনায় কূটনীতিক, সরকারি-বেসরকারি কর্মকর্তা, ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে হাইকমিশন সূত্রে জানা গেছে।

এর আগে দুপুর একটার দিকে দিল্লিতে ভারতীয় বিমানবাহিনীর পালাম স্টেশনে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সেখানে প্রটোকল ভেঙে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে স্বাগত জানান। পালাম স্টেশন থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে রাষ্ট্রপতি ভবনে নিয়ে যাওয়া হয়। সফরকালে প্রধানমন্ত্রী সেখানেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর কিছুক্ষণ পর টুইটার বার্তায় বাংলাদেশ ও ভারতের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি আমাদের দুই জাতির সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।’ অপর একট টুইট বার্তায় মোদি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতে রাষ্ট্রীয় সফরে অভ্যর্থনা জানাতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত।

প্রধানমন্ত্রীর এ সফরের মধ্যদিয়ে দুই প্রতিবেশী দেশ ভারত ও বাংলাদেশের সম্পর্কে নতুন দিগন্তের সূচনা হবে বলে আশা করা হচ্ছে। দুদেশের এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, আসন্ন এ সফর ভারত এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতার সম্পর্ক আরও সম্প্রসারিত এবং দুদেশের নেতৃত্বের মধ্যে আস্থা ও বন্ধন শক্তিশালী হবে।

এ জাতীয় আরও খবর