বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১৯শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

ভারত-বাংলাদেশ সম্পর্ক অটুট থাকবে : শ্রিংলা

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারত-বাংলাদেশের মধ্যে যে সুসম্পর্ক রয়েছে তা চিরকাল অটুট থাকবে।সোমবার সকালে শহরের লালবাজারে জয়কালী মন্দির চত্বরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে থেকে মুক্তিকামী মানুষের মধ্যে শক্তির বীজ বপন করেছিলেন। তারই ধারাবাহিকতায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্ধুপ্রতিম সম্পর্ককে নতুন উচ্চতায় পৌঁছে দিয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ে ভারতীয় সেনা সদস্যরা এই দেশের জনগণের সাথে মিলে এই দেশকে স্বাধীন করতে অংশগ্রহণ করেছিলেন। এই সুসম্পর্ক ভবিষ্যতে দুই দেশের অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, প্রায় তিনশ বছরের পুরনো জয়কালী মাতার মন্দির উন্নয়ন কাজে ভারতীয় সরকার তথা জনগণের শুভেচ্ছা হিসেবে অনুদানের চেক দিতে পেরে আমি আনন্দিত ও গর্বিত।

অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিত চট্টোপাধ্যায়, নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা নাটোরের জয়কালী মন্দির উন্নয়নে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির পক্ষ থেকে দেয়া ৯০ লাখ টাকার অংশ হিসেবে ১৯ লাখ টাকার অনুদানের একটি চেক মন্দির কমিটির সভাপতি খগেন্দ্রে নাথ সাহার কাছে প্রদান করেন।

এর আগে সকালে তিনি শহরের লালবাজারে এসে পৌঁছলে ফুল দিয়ে তাকে বরণ করে নেয়া হয়।