শনিবার, ৭ই জানুয়ারি, ২০১৭ ইং ২৪শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

গাড়ি পার্কিং নিয়ে বিজিবি-পরিবহন শ্রমিক সংঘর্ষ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৫, ২০১৭

নিউজ ডেস্ক : স্থানীয় পানসী রেস্তোরাঁর সামনে গাড়ি পার্কিং করা নিয়ে শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিক ও বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় চারজন গুলিবিদ্ধসহ ১০জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এই সংঘর্ষের পর থেকেই এলাকার পরিস্থিতি থমথমে হয়ে রয়েছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, ‘পরিস্থিতি এখন শান্ত হয়েছে’।

উপজেলা চেয়ারম্যান রণধীর দেব জানান, সংঘর্ষের ঘটনায় চারজন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে দুইজনকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। অন্য দুজনকে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার সাড়ে ৫টার দিকে উপজেলার পানসী রেস্তোরাঁয় খাবার খেতে আসেন বিজিবি’র একজন কর্মকর্তা। এ সময় গাড়ি পার্কিং করা নিয়ে একটি একজন চালকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এ খবর বিজিবি ৯ সেক্টরের সদরদপ্তরে পৌঁছালে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষদের লাঠিচার্জ করেন। বিজিবি সদস্যরা নির্বিচারে দোকানপাট ও গাড়ি ভাঙচুর করে বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ সময় শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের পাল্টা হামলা করলে সংঘর্ষ বেঁধে যায়।

বিজিবি সদস্যরা পরিবহন শ্রমিকদের ধাওয়া দিলে চালকরাও বিজিবিকে ধাওয়া দেয়। এক সময় কয়েকটি গুলির শব্দ শোনা যায়। গুলিবিদ্ধ চারজনের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে। এদের একজন পথচারী সুকুমার (৫০) ও অপরজন শাহ আলম (৩০)।

ওই সময় শহরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং ব্যবসায়ীরা আতঙ্কে দোকান-পাঠ বন্ধ করে দেন। যারা খোলা বাজারের ব্যবসা করেন, তারা দ্রুত মালামাল সরাতে পারেননি তাদের পর্যাপ্ত ক্ষতি হয়েছে। বিশেষ করে চৌমুহনাসহ গুহ রোড, ভানুগাছ রোড, স্টেশন রোড, হবিগঞ্জ রোড, মৌলভীবাজার রোড, কলেজ রোড, নতুন বাজার ও ডাকঘর রোডের ব্যবসায়ীরা বেশি আতঙ্কিত ও ক্ষতিগ্রস্থ হয়েছেন।