মঙ্গলবার, ১০ই জানুয়ারি, ২০১৭ ইং ২৭শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

বিশৃঙ্খলার জন্য খালেদা জিয়া দায়ী : হাছান মাহমুদ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : সারা‌দে‌শে ‌কা‌লো দিবস পাল‌নের না‌মে বিশৃঙ্খলা সৃ‌ষ্টির জন্য বেগম খা‌লেদা জিয়াকে দায়ী করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

শ‌নিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট আয়ো‌জিত মানববন্ধ‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে হাছান মাহমুদ বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সা‌লে বিএনপি জামায়াত ‌যেভা‌বে অগ্নিসং‌যোগ ক‌রে, পে‌ট্রোল বোমা মে‌রে মানুষ হত্যা ক‌রেছি‌ল, এ বছরও সারা‌দে‌শে ‌কা‌লো দিবস পাল‌নের না‌মে তারা বিশৃঙ্খলা সৃ‌ষ্টির ষড়যন্ত্র করেছে।

তিনি বলেন, তা‌দের উসকা‌নি‌তে বরিশালসহ বি‌ভিন্ন স্থা‌নে বিশৃঙ্খলা হ‌য়ে‌ছে। আমি বলবো, এসব ঘটনার জন্য বেগম খা‌লেদা জিয়া দায়ী।

হাছান মাহমুদ আরো বলেন, এর আগে আগুন দি‌য়ে মানুষ পু‌ড়ি‌য়ে‌ছেন, এবার উসকা‌নি দি‌য়ে ঘোলা পা‌নি‌তে মাছ শিকার কর‌তে চাইছেন। কিন্তু বাংলার জনগণ আপনা‌দের বিচার করবেই। এ বছর ৫ জানুয়া‌রি বেগম ‌জিয়া আদাল‌তে হা‌জিরা দি‌য়ে‌ছেন, আগামী বছর ৫ জানুয়া‌রি আপনা‌কে কারাগা‌রেও থাক‌তে হ‌তে পা‌রে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ৫ জানয়া‌রি নির্বাচন না হ‌লে গণতা‌ন্ত্রিক সরকার থাক‌তো না, ২০০৭ সা‌লের ম‌তো অগণতা‌ন্ত্রিক অবস্থার সৃষ্টি হ‌তো। বিএন‌পি নেত্রী যে স্বাধীনভা‌বে কথা বল‌ছেন, সমা‌বেশের ডাক দি‌চ্ছেন এটা সম্ভব হ‌তো না। বিএন‌পি নেতারা যে বড় বড় কথা ব‌লেন সেটাও সম্ভব হ‌তো না।

মানববন্ধ‌নে আরো বক্তব্য দেন, আ‌য়োজক সংগঠ‌নের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, স্বাধীন বাংলা বেতা‌রের শিল্পী ও সাংস্কৃ‌তিক ব্য‌ক্তিত্ব ম‌নোরঞ্জন ঘোষাল প্রমুখ।