মঙ্গলবার, ৯ই মে, ২০১৭ ইং ২৬শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার বিশিস্ট চিত্র ও ভাস্কর্য শিল্পী সাংবাদিক নিজাম ইসলামের ইন্তেকাল

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ১৪, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট চিত্র ও ভাস্কর্য শিল্পী, সাংবাদিক নিজাম ইসলাম ১৩ ডিসেম্বর মঙ্গলবার দিবাগত রাত ৩-৩০ মিনিটে শ্বাসজনিত রোগে মৌড়াইল স্টেশন রোডস্থ নিজ বাসভবন পলাশ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে..রাজেউন)। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৬২ বছর, তিনি স্ত্রী , ১ কন্যা , ১ পুত্র , ভাই বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। আজ বুধবার বাদ মাগরিব মৌড়াইল কবরস্থান সংলগ্ন প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা পরে মৌড়াইল কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
স্টেশন রোডস্থ পলাশ বাড়ির প্রয়াত ওয়ালী আহাম্মদ এবং বিশিষ্ট কবি মা পত্রিকার সম্পাদক জমিলা বেগমের পুত্র নিজাম ইসলাম ১৯৫৫ সালে জন্মগ্রহণ করেন। দীর্ঘদিন যাবৎ ব্রাহ্মণবাড়িয়ার শিল্প সংস্কৃতি সাংবাদিকতা সাহিত্য অঙ্গনে তিনি সম্পৃক্ত ছিলেন। কবি জমিলা বেগমের মা পত্রিকার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন বিগত সময়ে তিনি ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটিতে ছিলেন। তিনি ছিলেন অনন্য প্রতিভার একজন ভাস্কর্য , চিত্র ও বাচিক শিল্পী এবং ফ্রিল্যান্স কলাম লেখক এবং বিভিন্ন প্রতিষ্ঠানে ছবি আঁকার প্রশিক্ষক। ব্রাহ্মণবাড়িয়া ফারুকী পার্ক এ নির্মিত ভাস্কর্য, জেলা পরিষদের ভাস্কর্য, পুলিশ সপুার কার্যালয়ের ভাস্কর্য তাঁর অনন্য শিল্প কর্ম। তিনি ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া শিশু একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম সহ বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠানে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ পদে ছিলেন। তিনি রাজনীতিতে সম্পৃক্ত থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক সহ হিসেবে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন অসুস্থ অবস্থায় থেকেও মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি একটি ছবি আঁকার প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করেছেন। শিল্পী নিজাম ইসলামের মৃত্যুর খবরে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে।
ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট চিত্র ও ভাস্কর্য শিল্পী, সাংবাদিক নিজাম ইসলাম এর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া শিল্পী সংসদের সভাপতি আল আমীন শাহীন, সাধারণ সম্পাদক আনিছুল হক রিপন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ পারুল সহ সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।