১লা ডিসেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী আমাদের জন্মভূমি ব্রাহ্মণবাড়িয়া জেলার ইতিহাস


রসরাজের মোবাইল থেকে ছবি পোস্ট হয়নি: পিবিআই


Amaderbrahmanbaria.com : - ২৯.১১.২০১৬

আমিরজাদা চৌধুরী : পবিত্র কাবা শরিফকে নিয়ে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে ছবিটি পোস্ট করা হয়েছে তা রসরাজ দাশের মোবাইল থেকে দেয়া হয়নি বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ফরেনসিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে।  সোমবার পিবিআইয়ের ফরেনসিক রিপোর্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কাছে এসে পৌঁছে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন রিপোর্টটি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, নাসিরনগরের হরিপুর ইউনিয়নের হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিও থেকে জব্দ করা ২টি কম্পিউটার ও এর হার্ডডিস্ক থেকেও এই ছবি পোস্টের কোনো আলামত পাওয়া যায়নি।

Loading...

২৮ অক্টোবর রসরাজের ফেসবুক আইডি ব্যবহার করে পবিত্র কাবা শরিফকে ব্যঙ্গ করে একটি পোস্ট করা হয়। এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ রসরাজ দাশকে ২৯ অক্টোবর তথ্যপ্রযুক্তি ও ধর্ম অবমাননার অভিযোগে একটি মামলায় গ্রেপ্তার করে। সেদিনই তার ব্যবহৃত এন্ড্রয়েড মোবাইল ফোনটি জব্দ করা হয়। এছাড়াও উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্ট থেকে দুইটি কম্পিউটার জব্দ করা হয়। তবে আল আমিন সাইবার পয়েন্টের মালিক জাহাঙ্গীরকে পাওয়া যায়নি। তিনি পলাতক রয়েছেন। পুলিশ তাকে গ্রেপ্তার করার জন্য বিভিন্ন যায়গায় অভিযান চালাচ্ছে। রসরাজের মোবাইল ও আল আমিন সাইবার পয়েন্টের দুটি কম্পিউটারের হার্ডডিস্ক ফরেনসিক রিপোর্টের জন্য পুলিশ সদর দপ্তরের পিবিআইয়ে পাঠানো হলে সেখান থেকে সোমবার রাতে একটি রিপোর্ট জেলা পুলিশের কাছে পাঠানো হয়। রিপোর্ট পর্যালোচনা করে জানা যায়, ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে ব্যঙ্গ করে যে পোস্টটি করা হয়েছে তা রসরাজ দাশের মোবাইল থেকে করা হয়নি। পাশাপাশি আল আমনি সাইবার পয়েন্ট থেকে যে দুটি কম্পিউটারের হার্ডডিস্ক নেয়া হয়েছে তাতেও কোনো আলামত পাওয়া যায়নি।
ইকবাল হোসাইন আরো জানান, আল আমিন সাইবার পয়েন্টে তিনটি কম্পিউটার ছিল। এর মধ্যে দুটি জব্দকরা হয়। অপর কম্পিউটারের মনিটর উদ্ধার করা গেলেও পাওয়া যায়নি এর হার্ডডিস্ক। পুলিশ হার্ডডিস্কটি উদ্ধারের জন্য বিভিন্ন যায়গায় অভিযান চালিয়ে যাচ্ছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close