৪ঠা ডিসেম্বর, ২০১৬ ইং, রবিবার ২০শে অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » ব্যাটিংয়ের পর বোলিংয়েও রংপুরের উপর ঢাকার প্রভাব বিস্তার


ব্যাটিংয়ের পর বোলিংয়েও রংপুরের উপর ঢাকার প্রভাব বিস্তার


Amaderbrahmanbaria.com : - ৩০.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : আগে ব্যাট করে ৭ উইকেটে ১৮৮ রান তুলেছে ঢাকা ডায়নামাইটস। মিরপুরে বুধবার বিপিএলের প্রথম খেলায় রংপুর রাইডার্সের বোলারদের ওপর দিয়ে ঝড়ই গেছে। এরপর ব্যাটিংয়েও বিপর্যস্ত তারা। ব্যাটিং অর্ডারে ওলট পালট ঘটিয়েও কোনো সাফল্য মিলছে না। এই রিপোর্ট লেখার সময় ১১ ওভারে ৬ উইকেটে ৫২ রান তাদের। জিয়াউর রহমান (৩) ও সোহাগ গাজী (৪) ব্যাট করছেন। ম্যাচ থেকে ছিটকে পড়েছে রংপুর।

মোহাম্মদ শাহজাদ নিষেধাজ্ঞায়। সৌম্য সরকারের ফর্ম নেই। দুই পাকিস্তানি শহীদ আফ্রিদি ও নাসির জামসেদ ওপেন করলেন ব্যাটিং। কিন্তু ইনিংসের তৃতীয় বলেই আফ্রিদি (০) আবু জায়েদকে তুলে মেরে ফিরলেন। এরপর নিয়মিত উইকেট তুলে নিতে থাকে ঢাকা।

ফর্মে থাকা মোহাম্মদ মিথুনও (১) আবু জায়েদের শিকার। ৯ রানে ২ উইকেট নেই রংপুরের। এরপর জামসেদ (২১) ও জিহান রুপাসিংহে (৮) ৩২ পর্যন্ত নিলেন দলকে। কিন্তু এরপর দুই ওভারে ওই দুই ব্যাটসম্যানকে শিকার করে ফেলেন সাকিব আল হাসান। এই পর্যায়ে ৩ রানে ৩ উইকেট হারায় রংপুর। লিয়াম ডসন (১১) সেকুগে প্রসন্নর শিকার। ৭ নম্বরে ব্যাট করা সৌম্যকে (১) মুক্তি দিয়েছে রান আউট!

এর আগে ৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১০১ রান ছিল ঢাকার! তাহলে ২০ ওভারে তো দুইশ পেরিয়ে যাওয়াই উচিৎ? তা হয়নি রংপুরের বোলাররা এরপরই লড়াইয়ে ফেরায়। তারপরও ঢাকার নেহাত কম রান করেনি। রংপুরের এটি অন্যদের সাথে শীর্ষে যোগ দেওয়ার ম্যাচ। আর ঢাকার একক ভাবে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে চলে যাওয়ার।

সেই লড়াইয়ে ২১ বলে ফিফটি করেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ইভিন লুইস। এবারের আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৩৪ বলে আলো ঝলমলে ৭৫ রানের ইনিংস উপহার দিয়েছেন দলকে। যেখানে ৮টি ছক্কা। চার ৩টি। এই ব্যাটসম্যান গত বিপিএলে সেঞ্চুরি করেছিলেন। এবার রংপুরের সাথে যোগ দিয়েছেন কদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ১৪৮ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে। মেহেদী মারুফ ৩১ বলে করেছেন ৪০ রান।

মারুফ ও লুইস মিলে ঝড় তোলেন শুরু থেকে। দারুণ বিনোদন। ষষ্ঠ ওভারে সোহাগ গাজীকে পর পর দুটি ছক্কা হাঁকান লুইস। তবে পরের ওভারে দুই ওপেনার হামলে পড়েন শহীদ আফ্রিদির ওপর। এই ওভারে ৩ ছক্কার দুটি মারেন লুইস। একটি মারুফ। আফ্রিদিকে দিতে হয় ২১ রান।

Loading...

ঝড়ের গতিতে রান আসতে থাকে। কিন্তু এরপর ৩ বলে ২ উইকেট নেয় রংপুর। ১০৩ থেকে ১২৯ রানের মধ্যে তুলে নেয় ৪ উইকেট। ১০৩ রানের জুটি মারুফ ও লুইসের। ওই পতন ঠেকিয়ে অধিনায়ক সাকিব আল হাসান ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ২০ বলে করেছেন ২৯ রান। ডোয়াইন ব্রাভো ১৬ ও মোসাদ্দেক হোসেন অপরাজিত ১৪ রানে দলের সংগ্রহ বড় করেছেন। রুবেল হোসেন ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট সৌম্য সরকার ও জিয়াউর রহমানের।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close