৪ঠা ডিসেম্বর, ২০১৬ ইং, রবিবার ২০শে অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » কলম্বিয়ায় বিমান বিধ্বস্তে শোকে স্তব্ধ ফুটবল বিশ্ব


কলম্বিয়ায় বিমান বিধ্বস্তে শোকে স্তব্ধ ফুটবল বিশ্ব


Amaderbrahmanbaria.com : - ৩০.১১.২০১৬

কলম্বিয়ার মেডেলিনে একটি বিমান বিধ্বস্ত হয়ে ব্রাজিল ফুটবল দলের সদস্যসহ ৭৬ জন নিহত হয়েছে। বিধ্বস্ত বিমানটি ভেনিজুয়েলার এয়ার লাইন্স লা’মিয়ার বিমান ছিল এবং বলিভিয়া থেকে কোপা সুডামেরিকানা টুর্ণামেন্টের ফাইনাল খেলার জন্য যাত্রীদের নিয়ে যাচ্ছিল।
ওই বিমানের ৮১ যাত্রীর ৬জনকে জীবিত উদ্ধার করা হয় তবে ব্রাজিলের গোল রক্ষক মার্কস দানিলো পাডিলাহকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথে তিনি প্রাণ হারান।
ব্রাজিলের শাপেকোয়েন্সে ক্লাবটি তাদের ইতিহাসের সবচাইতে বড় ম্যাচ দক্ষিণ আমেরিকার ক্লাব কাপের ফাইনাল খেলতে যাচ্ছিলো। বিমান দুর্ঘটনার পর দলের মাত্র তিনজন খেলোয়াড় খুব গুরুতর আঘাত নিয়ে বেঁচে গেছেন।
কিংবদন্তি ফুটবলার পেলে এবং ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন দিনটি ফুটবলের জন্য এক শোকের দিন। বার্সেলোনা তারকা লিওনেল মেসি ও নেইমার, ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েইন রুনি নিহত খেলোয়াড়দের প্রতি সম্মান জানিয়েছেন। ব্রাজিলে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে।
ব্রাজিলের ছোট সান্তা ক্যাটারিনা শহরের এই ক্লাবটির হাজার হাজার ভক্ত গায়ে দলের জার্সি জড়িয়ে শহরের স্টেডিয়ামে জড়ো হয়েছেন। ক্লাবের ভাইস প্রেসিডেন্ট আইভান তোজ্জো বলছেন পুরো শহর অনেক বড় কিছু হারিয়েছে। বলেন, মাত্র দুই লাখ লোকের শহর সান্তা ক্যাটারিনার সকল অধিবাসী কোন কোনভাবে এই ক্লাবটির সাথে জড়িয়ে আছে। শহরের সবাই ক্লাবটিকে ভালবাসে। দলটি যখন খুব ভাল করছিলো ঠিক তখনই খেলোয়াড়দের এমন মৃত্যু সবার জন্যেই বিশাল বিপর্যয়ের খবর।
স্থানীয় সময় সোমবার রাত সোয়া দশটার দিকে মেডিলিনের বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারকে বৈদ্যুতিক ত্রুটির কথা জানান বিমানের পাইলট। এর পরই বিমানটির সাথে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
ফাইনাল খেলাটি যখন হওয়ার কথা ছিলো ঠিক তখন দলটির সকল ভক্তকে মাঠে সাদা কাপড় পড়ে এসে সম্মান জানানোর আহবান জানিয়েছে দলটির কর্মকর্তারা। ক্লাবটি যাত্রা শুরুর আগে দলের কোচ ফেসবুকে একটি ভিডিও পোষ্ট করেছিলেন।
সেখানে তিনি বলছিলেন দলটির জন্য কতটা গুরুত্বপূর্ণ এই ম্যাচ। তবে সেই ম্যাচ খেলা না হলেও শাপেকোয়েন্সে ক্লাবটিকে জয়ী ঘোষণা করা হয়েছে।
সূত্র: ভয়েস অব আমেরিকা ও বিবিসি

Loading...





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close