মঙ্গলবার, ৯ই মে, ২০১৭ ইং ২৬শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগর হামলা ॥ হাজী বিল্লাল হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৮, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : নাসিরনগর হামলার ঘটনায় অন্যতম হোতা নাসিরনগরে হরিপুর ইউনিয়ন যুবদলের সভাপতি হাজী মো. বিল্লাল হোসেন (৩৫) অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সোমবার বিকেলে হাজী বিল্লাল হোসেন অতিরিক্ত চফি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জানান, যুবদল নেতা হাজী বিল্লাল হোসেন তার স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে জানান হামলার ঘটনায় সে জড়িত ছিল ও ট্রাক ভাড়া করে তিনি সেদিন লোক সরবরাহ করে। পরে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গতকাল রোববার রাত সাড়ে ১২টার দিকে পুলিশের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে আশুগঞ্জ থানা এলাকা থেকে বিল্লালকে গ্রেফতার করে। পরে সোমবার তাকে আদালতে তোলা হয়। নাসিরনগর হামলার ঘটনায় দায়েরকৃত ৮ মামলায় এ পর্যন্ত মোট ১০১ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে ব্যঙ্গচিত্র পোস্ট দেয়ার ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর দুষ্কৃতকারীরা নাসিরনগর উপজেলা সদরে হিন্দুপল্লীতে হামলা চালায়।

এসময় দুষ্কৃতকারীরা উপজেলার অন্তত ১০টি মন্দির ও শতাধিক ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর এবং লুটপাট করে।