বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং ১৩ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

হত্যা মামলা : কবি শাহাবুদ্দীন নাগরী আবার রিমান্ডে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৩, ২০১৭

আদরালত প্রতিবেদক : রাজধানীর এলিফ্যান্ট রোডের ডোম-ইনো অ্যাপার্টমেন্টে নুরুল ইসলাম হত্যার ঘটনায় কবি ও গীতিকার শাহাবুদ্দীন নাগরীসহ দুজনের আবার রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকার মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম দুজনকে চারদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে পাঁচদিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মতলুবুর রহমান কবি নাগরী ও নিহত ব্যবসায়ীর স্ত্রী নুরানী আক্তার সুমিকে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। অপরদিকে রিমান্ডে থাকা অপর আসামি নিহত ব্যবসায়ীর গাড়িচালক সেলিমকে কারাগারে পাঠানোর আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম দুজনের রিমান্ড মঞ্জুর করেন এবং অপরজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৭ এপ্রিল ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান নাগরীসহ তিনজনকে পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান ও আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মোহাম্মদ সুরুজ মিয়া এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

গত ১৭ এপ্রিল ভোররাতে রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে শাহাবুদ্দীন নাগরীকে গ্রেপ্তার করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, গত ১৩ এপ্রিল নিউমার্কেট থানা এলাকার এলিফ্যান্ট রোডের ১৭০/১৭১ ডোম-ইনো অ্যাপার্টমেন্টে ব্যবসায়ী নুরুল ইসলামকে তাঁর নিজের শয়নকক্ষের মেঝেতে মৃত অবস্থায় পাওয়া যায়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পরের দিন ১৪ এপ্রিল নুরুল ইসলামের বোন শাহানা রহমান কাজল নিহত ব্যক্তির স্ত্রী নুরানী আক্তার সুমি ও স্ত্রীর বন্ধু শাহাবুদ্দীন নাগরীসহ অজ্ঞাতনামা কয়েকজনের নামে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় লেখক মো. শাহাবুদ্দীন নাগরী এজাহারভুক্ত দুই নম্বর আসামি ছিলেন।