বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং ১৩ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

তারেকের শাশুড়ির জামিন আবেদন মঞ্জুর

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৩, ২০১৭

নিউজ ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের দায়ের করা পৃথক দুটি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন। রবিবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে তিনি জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেন আদালত।

তারেক জিয়ার শাশুড়ির আইনজীবী ছানাউল্লাহ মিয়া গণমাধ্যমকে জানান, দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছেন সৈয়দা ইকবাল মান্দ বানু। পরে শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মীর আহমেদ আলী সালাম বলেন, ‘আসামি অসুস্থ এবং বয়স্ক বিবেচনায় আদালত জামিন মঞ্জুর করেছেন। শুনানির সময় আসামি অসুস্থতার জন্য কোর্টে হাজির ছিলেন না। দায়রা জজ আদালতের সামনের জনসন রোডে একটি গাড়িতে বসে ছিলেন। পরে রাষ্ট্রপক্ষর পিপি তাকে সেখানে গিয়ে দেখে আসেন। ‘

এর আগে, গত ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের দায়ের করা পৃথক দুটি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এবং স্ত্রী জোবায়দা রহমানকে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

এ জাতীয় আরও খবর