সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সেমিতে উইন্ডিজকে চান জাকির

222_101314স্পোর্টস ডেস্ক : আর একটি ম্যাচ জিতলেই ফাইনাল! এমন সময়ে দাঁড়িয়ে কেমন অনুভূতি জুনিয়র টাইগারদের। কাকেই বা সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেতে চান তারা। কোয়ার্টার ফাইনালের অন্যতম নায়ক জাকির হাসান বলছেন, সেমিতে ওয়েস্ট ইন্ডিজকে পেলে খুশি হবে তার দল।

যুব বিশ্বকাপের শেষ কোয়ার্টার ফাইনালে সোমবার ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যে বিজয়ী দল ১১ ফেব্রুয়ারি সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে খেলবে।

রোববার মিরপুর একাডেমি মাঠে সেমিফাইনালকে সামনে রেখে অনুশীলন শেষে জাকির এসব কথা বলেন।

কোয়ার্টার ফাইনালে জাকিরের অপরাজিত ৭৫ ও অধিনায়ক মিরাজের অপরাজিত ৫৫ রানে ভর করে জয় তুলে নেয় টাইগার যুবারা। খেলার শুরু থেকে ব্যাকফুটে থেকেও ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। সে ম্যাচটিতে আগের ম্যাচগুলোর মতো মিরাজের পরে ব্যাটে না নেমে আগেই নেমেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তাই জানতে চাওয়া হয় কেন সেদিন তাকে আগে নামতে হয়েছিল? উত্তরে জাকির জানান, ওটা আসলে আমাদের দলেরই পরিকল্পনার অংশ ছিল। বাঁহাতি এবং ডানহাতি কম্বিনেশন আমাদের পরিকল্পনায় থাকে। বাঁহাতি ব্যাটসম্যান শান্ত আউট হয়ে গেলে আমাকে নামতে হয়। আর ডানহাতি সাইফ বা ইমন আউট হলে মিরাজ নামে।’

নেপালের বিপক্ষে সে ম্যাচে ৯৮ রানে স্বাগতিকদের ৪টি উইকেট পড়ে যাওয়ায় কিছুটা হলেও শঙ্কা তৈরি হয়, আসলেই তারা এই ম্যাচটিতে জয় বের করে আনতে পারবেন কী না। এ প্রসঙ্গে জাকির জানান, ‘সেদিন আমাদের প্ল্যানই ছিল বড় শট না খেলে সিঙ্গেল বা ডাবল করে রান নেব। আমি ও মিরাজ চেয়েছিলাম যে আমরা দু’জন নুন্যতম দলীয় ১৫০ রান পর্যন্ত খেলবো।’

বিশ্বমঞ্চের মিশন শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলেছিল টাইগার যুবারা। সে সিরিজে ক্যারিবীয় যুবাদের হোয়াইটওয়াশের লজ্জা দেয় স্বাগতিকরা।

Print Friendly, PDF & Email