শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

জালিয়াতির দায়ে ইসরায়েলের প্রধানমন্ত্রীর স্ত্রী অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহু জালিয়াতি এবং বিশ্বাসভঙ্গের দায়ে অভিযুক্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির বিচার মন্ত্রণালয়।

সারার বিরুদ্ধে আনীত প্রধানমন্ত্রীর বাসভবন জন্য বরাদ্দ অর্থের অপব্যবহারের অভিযোগ দীর্ঘ পুলিশি তদন্তের পর তিনি অভিযুক্ত হলেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ।

কিছুদিন আগে জেরুজালেম ম্যাজিস্ট্রেটের আদালতে তার বিরুদ্ধে মামলাটি করেন এক জেলা আইনজীবী। মামলায় বলা হয়, প্রধানমন্ত্রীর বাসভবনে কোনও রাঁধুনি নেই- এমন মিথ্যা দাবি করে রাষ্ট্রীয় খরচে বাইরে থেকে কয়েকশ খাবার আনিয়েছিলেন তিনি। যার বাজার মূল্য একলাখ ডলার।

আরও : এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

এতে আরও বলা হয়, ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত জেরুজালেমের একটি ইতালিয়ান রেস্টুরেন্টসহ বিভিন্ন খাদ্যদ্রব্য সরবরাহকারী প্রতিষ্ঠান থেকে এসব খাবার আনিয়েছিলেন সারা নেতানিয়াহু, তার পরিবার এবং আত্মীয়রা।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর স্ত্রীর অভিযুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন জানায়, এর আগে নিজের রাঁধুনিকে অবৈধভাবে রাষ্ট্রীয় ১০ হাজার ডলার দেন তিনি। বারবার নিজের ভুলগুলো অস্বীকার করেছেন তিনি।

এই বিষয়ে নেতানিয়াহুর পরিবারের কারও মন্তব্য নেয়া সম্ভব হয়নি বলেও উল্লেখ করেছে গণমাধ্যমটি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

অল্পের জন্য বেঁচে গেলেন ইথিওপিয়ার ‌প্রধানমন্ত্রী

কৃত্রিম প্রজননে টাকি মাছের পোনা উৎপাদনে সফলতা

বিশ্বকাপ খেলা শেষে এক মিশরীয় বাসায় ফিরে দেখলেন স্ত্রী-মেয়ে খুন

আসছে ভাইজান

পা ফসকালেই বাদ চার চ্যাম্পিয়ন!