রবিবার, ২৪শে জুন, ২০১৮ ইং ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ম্যারাডোনা নয়, মেসিই সেরা: রামোস

স্পোর্টস ডেস্ক: মেসি নাকি ম্যারাডোনা আর্জেন্টিনা নয়, বিশ্বের ইতিহাসে সবচেয়ে সেরা ফুটবলার কে? এমন প্রশ্ন অনেকবারই সামনে চলে আসে। দুই তারকার পক্ষে বিপক্ষে নানা রকম মতভেদ ও যুক্তি রয়েছে ফুটবল বিজ্ঞ কিংবা ভক্তদের।

নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের মিশন শুরু করেছে আলবিসেলেস্তেরা। প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে হোর্হে সাম্পাওয়ালির শিষ্যরা। ওই ম্যাচে জ্বলে উঠতে পারেননি দলের সবচেয়ে বড় নাম লিওনেল মেসি।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না দুইবারের বিশ্বসেরা দলটি।

গত সপ্তাহে অ্যাথলেতিকো মাদ্রিদের সেন্ট্রাল ডিফেন্ডার গডিন জিবের সঙ্গে স্পেন ও রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের তুলনা করেছিলেন দিয়েগো ম্যারাডোনা। দুই জনের মধ্যে উরুগুয়ের দলপতিকেই এগিয়ে রেখেছেন ফুটবলের মহারাজা খ্যাত এই আর্জেন্টাইন।

আরও : এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

গত রাতে ইরানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে স্প্যানিয়ার্ডরা। দিয়েগো কস্তার একমাত্র গোলে ১-০তে জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

কাজানের ওই ম্যাচে জয়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রামোস। এসময় ১৯৮৬ সালে আর্জেন্টিনার জয়ের নায়ককে নিয়ে মুখ খুলেছেন রিয়াল তারকা।

সংবাদ সম্মেলনে ম্যারাডোনা থেকে চিরপ্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনার পোস্টার বয় মেসিকে সেরা হিসেবে দাবি করেন স্প্যানিশ কাপ্তান।

৩৩ বছর বয়সী এই তারকা বলেন, আর্জেন্টিনাতে সবাই ম্যারাডোনাকে ইতিহাসের সেরা হিসেবে দাবি করে। তবে আমার জন্য সেরা হচ্ছেন মেসি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মেসিদের দুঃসময়ে সেই ক্রোয়েশিয়ায় একমাত্র ভরসা

আর্জেন্টিনার গোলকিপারের পরিবারকে ধর্ষণ-হত্যার হুমকি

টাইগারদের লম্বা সফর শুরু

দক্ষিণ কোরিয়াকে বিদায় করে শেষ ষোলোতে মেক্সিকো

পা ফসকালেই বাদ চার চ্যাম্পিয়ন!

মেসির বিপক্ষেও দুই গোল করবো: মুসা