শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

শেখ হাসিনা বিচারাধীন ছিলেন বলেই হয়তো স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিতে পেরেছিলেন

ওয়ান ইলেভেনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা মামলা বিচারাধীন অবস্থায় ছিল। হয়তো এজন্যই তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা প্রদান সম্ভব হয়েছিল বলে মনে করেন প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এবিএম আবদুল্লাহ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর মেডিসিন অনুষদের ডিন ও ওয়ান ইলেভেনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিকিৎসক এবিএম আবদুল্লাহ বৃহস্পতিবার আমাদের সময় ডটকমের প্রশ্নে ওই মন্তব্য করেন।

আরও : এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

একুশে পদকপ্রাপ্ত চিকিৎসক এবিএম আবদুল্লাহ বলেন, খালেদা জিয়া তো দণ্ডপ্রাপ্ত, শেখ হাসিনা তো বিচারাধীন ছিলেন।

কিন্তু বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নিতে আগ্রহী নন, ওই হাসপাতালের প্রতিই তার আস্থা, অন্য কোনো হাসপাতালে তাকে নেয়া ঠিক হবে কি-না- প্রশ্নে এই চিকিৎসক বলেন, উনার আস্থার জায়গা থাকতেই পারে, কারও না কারও প্রতি আছেও। এখন এটা তো আইনগত বিষয়, উনি তো দণ্ডপ্রাপ্ত বন্দি। এ বিষয়ে কারাবিধি কী বলে, আইন কী বলে- সেটাও দেখার বিষয়।

চিকিৎসায় হাসপাতাল বা চিকিৎসকের উপর রোগীর আস্থার সম্পর্ক কতটুকু বা কোনো সম্পর্ক আছে কি-না- এমন প্রশ্ন করা হলে অধ্যাপক আবদুল্লাহ বলেন, চিকিৎসক বা হাসপাতালের উপর যদি রোগী বা রোগীর স্বজনদের আস্থা না থাকে তাহলে চিকিৎসা কোথায় হবে, কীভাবে হবে, কার মাধ্যমে হবে। আস্থা থাকা খুবই স্বাভাবিক। এটা হিউম্যান সাইকোলজি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

কৃত্রিম প্রজননে টাকি মাছের পোনা উৎপাদনে সফলতা

ঈদ শেষে জলজট-যানজটে রাজধানীবাসীর ভোগান্তি

সৈয়দ আশরাফ অসুস্থ: প্রিয়জনদেরও চিনতে পারছেন না

বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

বর্তমান সরকারের আমলে ১৬২৪টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

পরিবহন মালিকদের অসহযোগিতা আলোর মুখ দেখতে পারছে না র‌্যাপিড পাস কার্ড