শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বরিশাল থেকে ১৫ রুটের বাস চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক : বরিশাল: দুই বাস মালিক সমিতির দ্বন্দ্বে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল থেকে বৃহস্পতিবার (২১ জুন) বেলা ১১টা থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে বরিশাল থেকে সরাসরি ঝালকাঠি, পটুয়াখালী, বাউফল, বরগুনা, কুয়াকাটা, ভাণ্ডারিয়া, পিরোজপুর, পাথরঘাটাসহ ১৫টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

রুপাতলীর বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু জানান, দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর গত ১৩ জুন বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। কিন্তু আজ সকাল থেকে (২১ জুন) ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়। পরে তারা বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় তিন কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজের ওপারে নিজেদের নিয়ন্ত্রিত রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে তারা যাত্রী পরিবহন শুরু করে।

আরও : এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

অপরদিকে সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশ্যে ছাড়া হলে রায়াপুর নামক স্থানে তা আটকে দেওয়া হয়। পরে প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। কিন্তু ঝালকাঠি বাসস্ট্যান্ডে বরিশালের বাস গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করার অভিযোগ মেলে। এ অবস্থায় বেলা ১১টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেন।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারাণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও আজ সকাল থেকে আবারও বাস চলাচল বন্ধ করে ঝালকাঠি বাস মালিক সমিতি। সকালে তারা আমাদের বাস ভাংচুর ও স্টাফদের মারধর করলে রুপাতলী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন জানান, বরিশাল

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

কৃত্রিম প্রজননে টাকি মাছের পোনা উৎপাদনে সফলতা

ঈদ শেষে জলজট-যানজটে রাজধানীবাসীর ভোগান্তি

সৈয়দ আশরাফ অসুস্থ: প্রিয়জনদেরও চিনতে পারছেন না

বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

বর্তমান সরকারের আমলে ১৬২৪টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

পরিবহন মালিকদের অসহযোগিতা আলোর মুখ দেখতে পারছে না র‌্যাপিড পাস কার্ড