বৃহস্পতিবার, ৭ই জুন, ২০১৮ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

‘প্রতিদিন অনেক মানুষ বিচারবহির্ভূত হত্যার শিকার হচ্ছেন’

জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক ও সুশীল সমাজের প্রতিনিধি আমিনুল ইসলাম বুলু বিচারবহির্ভূত হত্যাকা- বন্ধের দাবি জানিয়ে বলেছেন- প্রতিদিন অনেক মানুষ বিচারবহির্ভূত হত্যার শিকার হচ্ছেন। যা বন্দুকযুদ্ধে নিহত বলে অভিহিত করা হচ্ছে। গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ ব্যবস্থায় এমন মৃত্যু কখনোই গ্রহণযোগ্য নয়। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আমিনুল ইসলাম বুলু বলেন, সারা দেশে যে মাদকবিরোধী অভিযান চলছে তার যৌক্তিকতা আমরা অনুধাবন করি। দেশে খুব কম পরিবার আছে যারা মাদকের ভয়াবহতা থেকে নিজেদের রক্ষা করতে পেরেছে। তাই সঙ্গত কারণে সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত সমর্থনও এ অভিযানে প্রত্যাশিত ছিল।

তিনি বলেন, সংবিধানে প্রদত্ত জীবনের অধিকার এভাবে কেড়ে নেওয়া যায় না। গণমাধ্যম ও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় কিছু নিহত ব্যক্তি সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য প্রকাশিত হয়েছে। টেকনাফে নিহত পৌর কমিশনার একরামের বিরুদ্ধে কোনো প্রকার পূর্ব অভিযোগের কথা জানা যায়নি। তাকে হত্যার প্রতিবাদ জানিয়েছেন পৌর মেয়র। তার পরিবার সংবাদ সম্মেলন করে হত্যা-পূর্ব ফোনালাপ সাংবাদিকদের কাছে প্রকাশ করেছেন। যা কোনো গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজে অকল্পনীয়। এ রকম একটি ঘটনাই সমগ্র অভিযানকে প্রশ্নবিদ্ধ ও জনগণকে আতঙ্কিত করতে যথেষ্ট।

তিনি যত দ্রুত সম্ভব বিচারবহির্ভূত হত্যাকা-ের বিচার বিভাগীয় তদন্ত করে সঠিক তথ্য প্রকাশের মধ্য দিয়ে ভয়ভীতি থেকে মানুষকে মুক্ত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাজেট ঘোষণার আগেই সমালোচনায় বিএনপি নেতা

এটি ভুয়া বাজেটঃ আব্দুল মঈন খান

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশ রোববার

নির্বাচনে সেনা মোতায়েনে আলোচনার প্রয়োজন : সেতুমন্ত্রী

ভারতীয় হাইকমিশনের ‘দাওয়াতে হায়দরাবাদি’

মাদকবিরোধী অভিযানে প্রতিটি হত্যাকাণ্ডের তদন্তের দাবি বিএনপির