বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ের বন্ধনে প্রিন্স হ্যারি ও মেগান

প্রিন্স জর্জ ও প্রিন্সেস শার্লটসহ ১০টি বালক-বালিকা কনে মার্কলের সহচর ও সহচরী হিসেবে ছিলেন। মার্কলের মাথায় ছিল রাণি ম্যারির হীরা খচিত টায়রা, যা রাণি তাকে ধারে পরতে দিয়েছিলেন। তার পরনে ওয়েইট কেলারের নকশাকরা সাদা পোশাকটি ফরাসি ফ্যাশন হাউস জিভনচি থেকে আনা।

আরও : বাগেরহাট-মাওয়া মহাসড়কের ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

স্বচ্ছ সাদা একটি পাঁচ মিটার দৈর্ঘ্যের ওড়নায় মার্কলের মুখমণ্ডল ঢাকা ছিল। ওড়নাটিতে কমনওয়েলথভুক্ত সব দেশের একটি করে ফুলের নকশা করা।স্বাস্থ্যগত কারণে মার্কলের বাবা টমাস বিয়ের অনুষ্ঠানে থাকতে না পারায় তার স্থলে প্রিন্স চার্লস মার্কলকে সঙ্গে নিয়ে গির্জার করিডোর ধরে হেঁটে আসেন। অনুষ্ঠানে মার্কলের পরিবারের পক্ষ থেকে একমাত্র তার মা ডোরিয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিজের শপথে মার্কল তার স্বামীকে ‘মান্য’ করার প্রতিশ্রুতি দেননি, অপরদিকে প্রিন্স হ্যারি রাজকীয় ঐতিহ্য ভেঙে স্ত্রীকে একটি বিয়ের আংটি পরিয়ে দেন।প্রিন্স হ্যারির আংটিটি প্ল্যাটিনামের ও মার্কলের আংটিটি ওয়েলস স্বর্ণের একটি খণ্ড দিয়ে তৈরি।এরপর প্রিন্স হ্যারির প্রয়াত মা প্রিন্স অব ওয়েলস ডায়নার পক্ষ থেকে তার বোন লেডি জেন ফেলোউস একটি নির্বাচিত অংশ পাঠ করে শোনান।এরপর বর ও কনে একটি রেজিস্ট্রারে স্বাক্ষর করেন।

এরপর সেন্ট জর্জ হলে রাণির দেওয়া মধ্যাহ্ন ভোজে অংশ নেন আগত অতিথিরা। রিসিপশনের সময় মার্কল রাজকীয় নববধূর ঐতিহ্য ভেঙে বক্তব্য দিয়েছেন এমনটি জানা গেছে বলে জানিয়েছে বিবিসি।

Print Friendly, PDF & Email