সোমবার, ৯ই এপ্রিল, ২০১৮ ইং ২৬শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

তিন সন্তানের সামনেই বাংলাদেশি নারীকে বহিষ্কার!

নিউ ইয়র্ক প্রতিনিধি : যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের রানেমেডে শহর থেকে কোমলমতি তিন সন্তানের চোখের সামনেই বাংলাদেশি এক নারীকে থেকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় হতবাক হয়ে পড়েছে প্রবাসী বাংলাদেশিরা।

গত বৃহস্পতিবার রাতে সেলিনা সিকান্দার নামের ওই নারীকে বাংলাদেশে ফেরতের উদ্দেশ্যে অভিবাসন ও কাস্টমস এনফোর্সমেন্ট কর্মকর্তারা তুলে দেন। হৃদয় বিদারক এ ঘটনায় হতবিহবল নিউ জার্সিসহ বিভিন্ন অঙ্গরাজ্যের প্রবাসীরা।

সেলিনা সিকান্দার গত ২০ বছর ধরে নিউ জার্সি অঙ্গরাজ্যের রানেমেডে শহরে বসবাস করছিলেন। কোমলমতি তিন সন্তান নিয়ে সুখেই ছিলেন তিনি। কিন্তু সেই সুখের সংসারে হঠাৎ করেই নেমে আসে এক অবর্ণনীয় দুর্ঘটনা।

নিউ জার্সি জার্নালে প্রকাশিত এক খবরে বলে হয়, নিউ জার্সির রানেমেডের বাসিন্দা সেলিনা সিকান্দারকে অভিবাসন ও কাস্টমস এনফোর্সমেন্ট দপ্তরের আদেশে তিন সন্তানকে ফেলে দেশে ফিরে যেতে হচ্ছে। বিদায়ের কয়েকটি ঘণ্টা তার ও তার সন্তানদের কাছে ছিল এক হৃদয় বিদারক ঘটনা।

সেলিনার বড় মেয়ে জুনিয়র হাইস্কুলে অধ্যায়নরত সাজেদার চিৎকারে সেখানকার আকাশ বাতাস ভারি হয়ে ওঠে। এ কষ্ট কেউই যেন সহ্য করতে পারছিলেন না।

সেলিনা সিকান্দারের বাংলাদেশে ফেরত যাওয়ার কথা নিশ্চিত করেছেন অভিবাসন ও কাস্টমস এনফোর্সমেন্টের মুখপাত্র।

সেলিনাকে অভিবাসন বিষয়ক বিচারক যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছিলেন। ২০১০ সালের আদালতের সেই নির্দেশ নিয়ে আইনি লড়াই চালিয়ে আসছিলেন তিনি। সেলিনা যুক্তরাষ্ট্র আশ্রয় চেয়ে বারবার আবেদন করেছেন। কিন্তু সেই আবেদন প্রত্যাখ্যান করেন আদালত।

উল্লেখ্য, সেলিনা সিকান্দারের বাবা শামসুদ্দিন সিকান্দার ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এবং তিনি রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন। কিন্তু ১৯৯৮ সালে অভিবাসন বিষয়ক বিচারক প্রথম সেই আবেদন প্রত্যাখ্যান করেন। ২০১০ সালে সেলিনাকেও একই রায় প্রদান করেন আদালত।

Print Friendly, PDF & Email