মঙ্গলবার, ১০ই এপ্রিল, ২০১৮ ইং ২৭শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

ওভারটেকিংয়ে চিপায় নারী!

নিজস্ব প্রতিবেদক : গাড়ির স্টিয়ারিংয়ে আঙুল চেপে বসেছেন ড্রাইভার, চোখ লুকিং গ্লাসে। পাশের গাড়িগুলোকে ছাড়িয়ে যাওয়ার নেশায় মত্ত। গাড়ি কখনও ডানে যাচ্ছে তো কখনও বামে। গাড়ির ভেতরের যাত্রীদের সিটে বসে থাকা দায়। তারাও গাড়ির সঙ্গে ডানে-বামে হেলছেন। চিৎকার করে ড্রাইভারকে বলছেন গতি কমাতে। কিন্তু কে শোনে কার কথা।

দুইপাশেই গাড়ির চাপে পার্ক না করতে পারায় মাঝ রাস্তাতেই চলন্ত অবস্থায় কয়েক যাত্রীকে নামিয়ে দিলেন। যাত্রীরা ব্যস্ত রাস্তায় দুই বাসের মাঝ দিয়ে গিয়ে কোনোমতে ফুটপাতে উঠলেন।

আবার শুরু হলো প্রতিযোগিতা। কিছুদূর গিয়ে ড্রাইভার ধাক্কা লাগিয়ে পাশের গাড়ির লুকিং গ্লাস ভেঙে দিলেন। ব্যস! ব্যস্ত রাস্তায় গাড়ি রেখে জ্যাম বাঁধিয়ে লেগে গেলো দুই ড্রাইভারের ধুন্ধুমার কাণ্ড।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজার এলাকায় এমনই দুই বাসের ওভারটেকিংয়ের সময় চাপায় সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজিব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। যার প্রথম ও প্রধান কারণ রাজধানীতে চলাচলরত পাবলিক বাসগুলোর বেপারোয়া গতি। আর তাদের এই প্রতিযোগিতার কারণে প্রায়ই ঘটছে প্রাণঘাতী দুর্ঘটনা।

রাজধানীর মিরপুরে মেট্রোরেলের কাজের জন্য দীর্ঘদীন ধরে রাস্তা সংকুচিত হয়ে আছে। রাস্তায় জায়গা কম থাকার কারণে প্রায়ই দীর্ঘ জ্যামের সৃষ্টি হচ্ছে। আর এ সময় পুষিয়ে তারা প্রায়ই ওভারটেকিং করছেন। পেছন থেকে এক গাড়িকে ধাক্কা দিয়েছে আরেক গাড়ি- ছবি- দেলোয়ার হোসেন বাদলবিজয় সরণি এলাকা থেকে ফার্মগেট হয়ে কারওয়ান বাজার পর্যন্ত প্রায় পুরো অংশ জুড়ে দিনের বেশিরভাগ সময় যানজট থাকে।

Print Friendly, PDF & Email