বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

অতিরিক্ত পুলিশ সুপার হয়েছেন আশুগঞ্জের কৃতি সন্তান বশির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক : অতিরিক্ত পুলিশ সুপার হয়েছেন আশুগঞ্জের খড়িয়ালা গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ বশির উদ্দিন। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ এর উপ সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি প্রদান করা হয়। বর্তমানে তিনি ডিএমপির গোয়েন্দা শাখার সহকারী পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করছেন। ৩০তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ হয়ে তিনি সহকারী পুলিশ সুপার হয়ে পুলিশ বিভাগে যোগদেন।

তিনি নরসিংদী, নারায়ণগঞ্জ জেলায় ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক শাখায় দায়িত্ব পালন করেন। নারায়নগঞ্জে দায়িত্ব পালনের সময় নির্বাচণে ভোট গ্রহনের সময় সংসদ সদস্য সদস্য শামীম ওসমানের লোকজন ভোট কেন্দ্রে প্রবেশ করে সিল মারতে চান। এসময় তা না দেয়ায় এএসপি বশির উদ্দিনকে সংসদ সদস্য সদস্য শামীম ওসমান হুমকি দেয়। এরপরও তার সততার জন্য সে সুযোগ দেয়নি। আর এ খবর মিডিয়াতে প্রচার হওয়ায় সাহসীকতা ও সততার জন্য দেশবাসীর কাছে পুলিশের সুনাম কুরাণ।

পুলিশে যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় উনাকে পদোন্নতী দেয়া হয়েছে। তিনি খড়িয়ালা গ্রামের মোঃ আবু বক্কর সিদ্দীক ওরফে আইয়ুব আলীর ছেলে। ৫ভাইয়ের মধ্যে তিনি চতুর্থ। আশুগঞ্জ হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, খুলনা প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে বিসিএসে অংশ নিয়ে উত্তীর্ণ হন।

Print Friendly, PDF & Email