g আখাউড়ায় হেমন্ত বরণ উৎসব পালনের প্রস্তুতি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ২৫শে অক্টোবর, ২০১৭ ইং ১০ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় হেমন্ত বরণ উৎসব পালনের প্রস্তুতি

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২২, ২০১৭
news-image

---

আনোয়ার হোসেন উজ্জল, আখাউড়া : গত ৩ দিনের টানা বর্ষনে মানুষ যখন একরকম গৃহবন্ধি ঠিক সেই মুহুর্তে আখাউড়া শিল্পকলা একাডেমি হেমন্ত ঋতুকে বরণ করতে আয়োজন করছে ‘হেমন্ত বরণ উৎসব’। বৈরি আবহাওয়ায় স্বাভাবিক জীবনযাত্রা যখন থমকে গেছে সেই মুহুর্তে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমি এ আয়োজন জনমনে ব্যপক আগ্রহের সৃষ্টি করেছে। আজ রোববার সন্ধ্যায় আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে হেমন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়েছে। এতে শিল্পকলা একাডেমির ছাত্রছাত্রীরা চিত্রাঙ্কন, নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করবে। এছাড়াও রয়েছে যাদু প্রদর্শনী।
জানা গেছে, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান আখাউড়ায় যোগদান করার পর নিষ্ক্রিয় হয়ে পরে উপজেলা শিল্পকলা একাডেমিকে নতুন ভাবে চালু করার উদ্যোগ নেন। গত ১ বৈশাখ এক আড়ম্বপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু করেন। একাডেমিতে নাচ, গান, চিত্রাঙ্কন ও আবৃত্তি শেখার ব্যবস্থা করেন। সীমান্তবর্তী এ উপজেলায় সংস্কৃতি চর্চার সুযোগ সৃষ্টি হওয়ায় শিল্পকলার নব যাত্রায় অভিভাবক মহলে ব্যপক সাড়া ফেলে। অভিভাবকেরা আগ্রহভরে তাদের সন্তানকে শিল্পকলায় ভর্তি করান। বর্তমানে ৪শতাধিক ছাত্রছাত্রী বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ নিচ্ছে। সপ্তাহের প্রতি বৃহস্হপতিবার ও শুক্রবার শিশুদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে উপজেলা পরিষদ কমপ্লেক্স এলাকা।
গত শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে দেখা যায়, সেখানে চলছে নাচের প্রশিক্ষণ।
আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুল আমীন জানান, তাঁর মেয়ে নওমী বিনতে আমীনকে তিনি এখানে ভর্তি করিয়েছেন। অন্য শিশুদের সঙ্গে মিশতে পারার সুযোগ, সংস্কৃতি বিষয়ে আগ্রহ গড়ে তোলার লক্ষ্যেই মেয়েকে তিনি এখানে নিয়ে আসেন। এ উদ্যোগ প্রশংসার দাবিদার।
এ প্রসঙ্গে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান বলেন, সাংস্কৃতিক অঙ্গনকে সমৃদ্ধ করে মাদকমুক্ত আখাউড়া গড়ার লক্ষ্যেই শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু করা হয়েছে।

এ জাতীয় আরও খবর