g নেইমারের কাছে হেরে গেলেন মেসি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৭ই অক্টোবর, ২০১৭ ইং ২২শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

নেইমারের কাছে হেরে গেলেন মেসি

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৪, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক :শিরোনাম দেখে হয়তো বলতে পারেন এটা একেবারে অসম্ভব! মেসিকে হারাতে নেইমারের আরো বহু পথ পাড়ি দিতে হবে। কারণ যে পথে নেইমার হাঁটছেন, সেই পথ বহু আগেই পাড়ি দিয়েছেন আর্জেন্টাইন তারকা মেসি।

দুইজনের মাঝে যে কসরতের ফাঁরাক রয়েছে তা নিজেও বুঝেন ব্রাজিলীয়ান তারকা নেইমার। তাই তো ক্যারিয়ারের কথা চিন্তা করে বার্সা ছেড়ে পাড়ি দিয়েছেন পিএসজিতে। লক্ষ্য একটাই প্রিয় বন্ধুর থেকে দূরে থেকে তাকে টপকানো।

সে হিসেবে বলা যায়, একটি লড়াইয়ে সফলও হয়েছেন তিনি। সেটি হলো, ইউরোপের সেরা ড্রিবলারের। পরিসংখ্যান বলছে, সেরা পাঁচ ইউরোপিয়ান লিগে সবচেয়ে সফল ড্রিবলার নেইমার। মেসি খুব পিছিয়ে না থাকলেও সাফল্যের হারে বার্সেলোনার সাবেক সতীর্থের কাছে হেরে গেছেন।

ইউরোপিয়ান লিগের লিগ ওয়ানে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে সবচেয়ে বেশি ৭২ বার ড্রিবলিং করেছেন নেইমার। এর মধ্যে তিনি ৪৬ বার সফলভাবে কাটিয়েছেন প্রতিপক্ষ খেলোয়াড়কে। ব্রাজিলিয়ান তারকাকে আটকাতে ৩০ বার ফাউল করেছেন প্রতিপক্ষ খেলোয়াড়রা, তার সমান ফাউলের শিকার হয়েছেন কেবল বোর্দোর ম্যালকম।

ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপে নেইমার এখন পর্যন্ত ছয়টি গোল পেয়েছেন, অ্যাসিস্ট করেছেন ৫টি। ড্রিবলিংয়ের সঙ্গে মিলিয়ে খেলোয়াড় পরাস্ত করায় তার সাফল্যের হার শতকরা ৬৪ ভাগ।

মেসি অবশ্য খুব বেশি পিছিয়ে নেই। বার্সোলোনার হয়ে এই সময়ে মেসি করেছেন ১১টি গোল, ২টি আছে অ্যাসিস্ট। প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে তিনি ড্রিবলিং করেছেন মোট ৬৮ বার। এর মধ্যে আর্জেন্টাইন ফরোয়ার্ড সফল হয়েছেন ৪২ বার। সবমিলিয়ে তার সাফল্যের হার শতকরা ৬২ ভাগ।

সাফল্যের এই হারে সবচেয়ে এগিয়ে আছেন অবশ্য আরেকজন, লিয়নের নাবিল ফেকির। ৬ গোল আর ৩ অ্যাসিস্টের সঙ্গে ৫০ ড্রিবলিংয়ে ৩৫ বার সফল হয়েছেন তিনি। সাফল্যের হার শতকরা ৭০ ভাগ।