g কসবা মহিলা ডিগ্রী কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পান্ন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

কসবা মহিলা ডিগ্রী কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পান্ন

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৩, ২০১৭

---

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা প্রতিনিধি : কসবা মহিলা ডিগ্রী কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও নব নির্মিত চারতলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক বলেন; ষোড়শ সংশোধনীর আপিল বিভাগের রায় পুঙ্খানুপুংখভাবে পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষা যতক্ষণ পর্যন্ত শেষ না হবে ততক্ষণ পর্যন্ত আইনী লড়াইয়ের শেষ পর্যন্ত যেতে দেরী হবে। গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা মহিলা ডিগ্রী কলেজের নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও নব নির্মিত ৪তল ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭২ সনে সংবিধান ৯৬ অনুচ্ছেদ অনুযায়ী সুপ্রীম কোর্টের বিচারপতিদের দুটি অপরাধের জন্য অপসারণ করা যাবে। একটি হচ্ছে গুরুতর অসদাচরণ অপরটি হচ্ছে অসমর্থ। তাতেও সংসদের ৩শ আসনের মধ্যে দুই তৃতীয়াংশ সদস্যের সম্মতিতে করা যাবে। ১৯৭২ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত এ আইন কার্যকর ছিল, কিন্তু কোন বিচারপতিকে সংসদের মাধ্যমে অপসারণ করা হয়নি।

তিনি বলেন; ১৯৭৭ সনে সামরিক সরকার ক্ষমতায় এসে তা পরিবর্তন করে সপ্রীম জুডিশিয়াল গঠন করে বিচারপতিদের অপসারণের আইন করেন। ৯ জন বিচারপতিকে অপসারণ করা হলেও কাউকে সপ্রীম জুডিশিয়ালে নেয়া হয়নি। একজনকে সুপ্রীম কাউন্সিলে নিলেও তাকে ক্ষমা করে দেয়া হয়েছে।

কসবা মহিলা ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট শিল্পপতি এ.কে.এম বদিউল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন; কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনিছুল হক ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাওছার ভূইয়া, এম.জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, কসবা উপজেলা পরিষদের সাধারণ ভাইস চেয়ারম্যান শাহিন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য মোশাররাফ হোসেন ইকবাল, কসবা উপজেলা যুবলীগ সভাপতি- এম. এ. আজিজ, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন রিমন। বক্তাগণ এ সরকারের আমলে কসবা-আখাউড়ার বিভিন্ন উন্নয়নের দিক উল্লেখ করেন।

বক্তব্য রাখেন; অধ্যক্ষ মো. তছলিম মিয়া, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও পৌর কাউন্সিল মো. আবু জাহের, কলেজের সহকারি অধ্যাপক আবুল হোসেন ভূঞা ও শিক্ষার্থী শান্তা ইসলাম প্রমুখ।

কসবা মহিলা কলেজের একাদশ শ্রেণীর নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। কলেজ থেকে জিপিএ ৫ প্রাপ্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে অধ্যয়রত ৫৬ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। এ ছাড়াও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে দুই কোটি ৬৫ লাখ টাকা নির্মিত ব্যয়ে চারতলা ভবনের উদ্বোধন করেছেন।

এ জাতীয় আরও খবর