g রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে : আইনমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে : আইনমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৩, ২০১৭

---

বিশেষ প্রতিনিধি : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, রোহিঙ্গাদের মানবিক সাহায্য ও আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে উজ্জল হয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবল ও সাহসিকতার জন্য।

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার কসবা মহিলা ডিগ্রি কলেজে নবীন বরণ, কৃতি ছাত্রীদের সংবর্ধনা ও ২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মিত বহুতল ভবন উদ্বোধন উপলক্ষে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবক সমাবেশে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, মিয়ানমারের সূচি সরকার রোহিঙ্গাদের জাতিগতভাবে নিশ্চিহ্ন করার যে সামরিক অভিযান চালাচ্ছে তা মানবতাবিরোধী অপরাধ। বাংলাদেশের মানুষ দেশ হারানোর ব্যথা অনুভব করতে পারে। ১৯৭১ এ পাকিস্তানি হানাদারদের পৈশাচিক ভাবে বাঙালি নিধন আমরা ভুলিনি।
কসবা মহিলা ডিগ্রি কলেজ গভর্নিং বডির সভাপতি একে এম বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভুইয়া, পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানি প্রমুখ বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর আয়োজিত উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন। এছাড়াও উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তর আয়োজিত উপজেলার ২৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৩টি করে ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরণ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৩৩ জনের মাঝে ২ লাখ টাকা বিতরণ করেন।

এ জাতীয় আরও খবর