g সিদ্দিকুরের অপারেশন শেষ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ৮ই আগস্ট, ২০১৭ ইং ২৪শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সিদ্দিকুরের অপারেশন শেষ

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৪, ২০১৭

---

ভারতের শংকর নেত্রালয়ে চিকিৎসাধীন সিদ্দিকুরের চোখের অপারেশন শেষ হয়েছে। শুক্রবার (৪ আগস্ট) বিকাল সাড়ে তিনটায় শুরু হয়ে এ অপারেশন শেষ হয় সন্ধ্যা সাতটায়। এ কথা জানিয়েছেন সিদ্দিকুরের বন্ধু শেখ ফরিদ।
শেখ ফরিদ বলেন, ‘জাহিদ স্যার (সিদ্দিকুরের সঙ্গে যাওয়া জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ডা. জাহিদুল এহসান মেনন) কিছুক্ষণ আগে আমাদের এ কথা জানিয়েছেন।’

সিদ্দিকুর কেমন আছেন জানতে চাইলে তিনি বলেন, ‘ভাল আছেন। আমরা আর বেশি কিছু জানতে পারিনি। রাতে জানাতে পারবো।’

অপরেশন শুরুর আগে শেখ ফরিদ  জানিয়েছিলেন, ‘শংকর নেত্রালয়ের চিকিৎসক লিঙ্গম গোপাল এই অপারেশন করবেন। সিদ্দিকুর মানসিকভাবে সুস্থ ও শক্ত আছেন ও সবার কাছে দোয়া চেয়েছেন।’

গত ২ আগস্ট সিদ্দিকুরের চেখের অনেকগুলো পরীক্ষা-নিরীক্ষা হয়। বৃহস্পতিবার রিপোর্ট পাওয়ার পর সবকিছু ঠিক থাকায় চিকিৎসক লিঙ্গম গোপাল শুক্রবার অপারেশনের দিন ঠিক করেছেন বলে জানিয়েছিলেন শেখ ফরিদ।

উল্লেখ্য, পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে গত ২০ জুলাই শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া নতুন সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারশেলে গুরুতর আহত হন তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান। পরে তার চোখের চিকিৎসার ব্যাপারে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশ ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের তত্ত্বাবধানে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসরা তাকে চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে উন্নত চিকিৎসার জন্য পাঠান।