সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

গুম-অপহরণের ভয় নিয়ে জীবনযাপন করছে মানুষ : রিজভী

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : দেশের মানুষ মৃত্যু, গুম, অপহরণ, নিখোঁজ, বিনা বিচারে আটক হওয়ার ভয় নিয়ে মানুষ জীবনযাপন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দুঃশাসনের বিষাক্ত ছোবলে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে, অদৃশ্য হয়ে গেছে অন্ধকারের অতলে অথবা গোপন স্থানে বছরের পর বছর আটকে রাখা হয়েছে। এর মধ্যে কিছুদিন পর কারো কারো লাশ মিলেছে খালে-বিলে-নালা-ডোবায় কিংবা রাস্তার ধারে। আর অন্যদের ভাগ্যে কী জুটেছে সেটি এখনও অজানা।

দেশের উত্তর-পূর্বাঞ্চল বন্যায় ভাসছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাটসহ উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকায় বৃষ্টি ও উজানের পানির ঢলে প্লাবিত। এলাকার মানুষ অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে।

গত রাতের হিউম্যান রাইটস ওয়াচ’এর একটি প্রতিবেদনের বরাত দিয়ে রিজভী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী দেশের শত শত মানুষকে অবৈধভাবে আটক করেছে এবং গোপন স্থানে আটকে রেখেছে বলে ওই প্রতিবেদন উল্লেখ করা হয়েছে। যাদের অধিকাংশই বিরোধী দলীয় নেতাকর্মী বলেও তিনি উল্লেখ করেন।

এ জাতীয় আরও খবর