বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

১০ টাকায় পানি পার

AmaderBrahmanbaria.COM
জুন ১৯, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : পানি পার ১০ টাকা, পানি পার ১০ টাকা…। সোমবার সকালে বৃষ্টির পর রাজধানীর বিভিন্নস্থানে রিকশা-ভ্যানচালকদের এমন হাকডাক শোনা যায়। রাস্তার বিভিন্ন বাঁকে জমে থাকা কোমর সমান পানি ১০ টাকার বিনিময়ে পার হচ্ছিলেন মানুষ।

রাজধানীর অন্যতম বড় শপিং মল বসুন্ধরা সিটির পেছনের গেট দিয়ে বের হতে গিয়েই বিড়ম্বনায় পড়েন লোকজন। কারণ গেটের সামনেই জমে আছে হাটু সমান পানি। বেশির ভাগ মানুষই নোংরা ওই পানিতে নামতে আগ্রহী নন। কাজেই ১০ টাকা দিয়ে কয়েকশ’ গজ জায়গা পার হতে হয়।

রাজধানীর মিরপুরের সবুজ বাংলা, আর্দশ নগর, চুয়ান্ন প্লট, মদিনানগর মাত্র আধা ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে যায়। রাস্তায় জমে কোমর পানি। এই পানি পার হতে ১০ টাকা করে নিচ্ছিলো ভ্যানচালকেরা।

সোমবার সকালে পুরো মিরপুর এলাকা জুড়েই বিভিন্ন সড়কে কোমর পরিমান পানি দেখা যায়। সরেজমিনে দেখা যায়, পুরো এলাকায় পানি জমেছে। ঘরমুখী মানুষ তাদের গন্তব্যে যাওয়ার জন্য ১০ টাকা দিয়ে পানি পার হচ্ছেন। আবার অনেকে পায়ে হেঁটে রওনা দিচ্ছেন।

এদিকে জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহবায়ক আমিনুল ইসলাম বুলু বলেন- সাংবাদিক আবাসিক এলাকার খাল থেকে যতক্ষণ পর্যন্ত ড্রেজার দিয়ে ময়লা তোলা না হয় ততক্ষণ পর্যন্ত মিরপুরের বিভিন্ন জায়গায় ঘরবাড়ি পানিতে ডুবে যাবে। মিরপুরবাসীকে পানিবন্দী অবস্থা থেকে মুক্ত করতে হলে অবশ্যই পানি সরানোর ব্যবস্থা করতে হবে।

কথা হয় ভ্যানচালক আলমের সঙ্গে। তিনি বলেন, সোমবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় পুরো মিরপুর এলাকায় কোমর পর্যন্ত পানি জমে আছে। আমরা যাত্রীদের সুবিধার্থে পানি পার করে দিচ্ছি। ভাড়া হিসেবে নিচ্ছি ১০ টাকা।

ভ্যানযাত্রী প্রগতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাখাওয়াত হোসেন বলেন, পুরো মিরপুর এলাকায় এক কোমর পানি জমে আছে, যা সরতে পাঁচ থেকে ছয় ঘণ্টা সময় লাগে। পচা-নোংরা পানি দিয়ে পায়ে হেঁটে যাওয়া সম্ভব নয়। তাই টাকা দিয়ে পানি পার হচ্ছি।

আরেক যাত্রী শরীয়তপুর ফাউন্ডেশনের মহাসচিব বাচ্চু বেপারী বলেন, ঈদের কেনাকাটা করতে বের হয়েছিলাম বৃষ্টির আগে। এখন আদর্শনগর হয়ে যেতে হবে মিরপুর ১১ নম্বর মার্কেটে। কিন্তু পানির জন্য পায়ে হেঁটে পার হতে পারছি না। তাই ১০ টাকা দিয়ে পানি পার হচ্ছি।

উল্লেখ্য, সোমবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় রাজধানীর মিরপুরের অধিকাংশ রাস্তাঘাট ডুবে যায়।

এ জাতীয় আরও খবর