সোমবার, ১৯শে জুন, ২০১৭ ইং ৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন বিএনপি ছাড়া নির্বাচন হবে না : ফখরুল

AmaderBrahmanbaria.COM
জুন ১৬, ২০১৭
news-image

---

প্রধানমন্ত্রী বুঝতে পেরেছেন বিএনপি ছাড়া নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে তিনি বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী বেশ কিছুদিন থেকে বিদেশ সফর করছেন। বিভিন্ন রাষ্ট্রে যাচ্ছেন। এখন তিনি আছেন সুইডেনে। ভাল কথা দেশের সমস্যার কথা, দেশকে পরিচিত করা খুব আনন্দের কথা। কিন্তু সেখানে গিয়ে যখন তিনি গণতন্ত্রের কথা বলে, সেখানে গিয়ে তিনি আমাদের সবক সেখাতে চান। তখন আমরা সেখানে শুধু আপত্তিই করবো না, আমরা তার প্রতিবাদ করবো। সুইডেনে গিয়ে তিনি আমাদের নাকি বলেছেন, বিএনপিকে নির্বাচনের জন্য আহ্বান জানিয়েছেন। খুব আনন্দের কথা। আপনার মুখ থেকে আমাদেরকে অংশগ্রহণের কথা বলা এটা আগে কখনো শুনি নি এখন শুনলাম। তাতে আমরা কিছুটা আনন্দিত হয়েছি যে তাহলে আপনি বুঝতে পেরেছেন, বিএনপি ছাড়া নির্বাচন হবে না।
শুক্রবার রাজধানীর বিজয় নগরে হোটেল ৭১ এ এক ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন। ইফতার মাহফিলটি আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ( রুনেসা)।
আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করে প্রতিবারই একদলীয় শাসন কায়েম করতে চেয়েছিল মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ কখনই গণতন্ত্রে বিশ্বাস করেনি। তারা একনায়কতন্ত্র কায়েম করে সরকার পরিচালনা করতে চায়। আজকেও তারা একইভাবে নতুন মোরকে গণতন্ত্রের লেভেল লাগিয়ে ভিতরে একদলীয় শাসন ব্যবস্থা চালাচ্ছে।
মির্জা ফখরুল বলেন, আপনারা বড় বড় কথা বলেন। দেশের সব চেয়ে বেশি ক্ষতি করেছেন আপনারা। ২০১৪ সালের নির্বাচন করে দেশকে অস্থিতিশীল, অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছেন। গণতন্ত্রের কবর দিয়েছেন। দেশের সর্বোচ্চ আদালত বলছে দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগকেও নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। নিম্ন আদালত কে তো কব্জা করেছে উচ্চ আদালতকেও কব্জা করতে চাচ্ছে।
আইনশৃঙ্খলা সম্পূর্ণ নিজেদের হাতে নিয়েছে আওয়ামী লীগ মন্তব্য করে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেভাবে কথা বলে দেশের মন্ত্রীরাও সেভাবে কথা বলে না।
তিনি বলেন, আওয়ামী লীগ জরিপ করে দেখেছে যে তারা সুষ্ঠু নির্বাচন দিলে ৩০-৪০ টির বেশি আসন পাবে না। সে জন্যই তারা নির্বাচন নিজেদের মত করতে চায়।
দেশে একদলীয় নির্বাচন হবে না বলে সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এই সরকার একদলীয় নির্বাচন করতে চায় কিন্তু দেশে আর একদলীয় নির্বাচন হবে না। আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে, শেখ হাসিনা যদি নিয়ন্ত্রণে থাকে তবে সে নির্বাচন কখনই সুষ্ঠু হবে না।
বিএনপি সব সময় বলেছে তারা নির্বাচনে যেতে প্রস্তুত। তবে তা হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। যেখানে দেশের মানুষ তাদের গণতান্ত্রিক ভোটের অধিকার ফিরে পেয়ে ভোট দিতে পারবে।
সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার সভাপতিত্বে এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক শাহিন সওকত খালিদ, নির্বাহী কমিটির সদস্য বাবু রমেশ দত্ত, আমিনুল ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল, আ্যডভোকেট নুরুজ্জামান তপনের কবির রিজভী আহমেদ, রুনেসার সাধারণ সম্পাদক মল্লিক মো.মোকাম্মেল কবীর, রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর