বৃহস্পতিবার, ২২শে জুন, ২০১৭ ইং ৮ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঈদে ঢাকার নিরাপত্তা দেবে র‌্যাব

AmaderBrahmanbaria.COM
জুন ১৫, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ঢাকার প্রায় ১৫ থেকে ২০ লাখ ফাঁকা বাড়ি ও অফিস নিরাপত্তা নিশ্চিতকরণে অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। বৃহস্পতিবার দুপুরে কমলাপুর রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, আসন্ন ঈদে খুবই স্বল্প সময়ে মানুষ ঢাকা ত্যাগ করবে। ফলে প্রায় জনশূন্য হয়ে পড়া রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করাই প্রধান লক্ষ্য। আর এজন্য অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‌্যাব সুসংগত নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে। ইতোমধ্যে নগরীর বিপনীবিতাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে র‌্যাবের ডিজি বলেন, ঈদে রাজধানীর ১৫ থেকে ২০ লাখ বাড়ি খালি থাকবে। বেশিরভাগ বিপনীবিতানগুলো বন্ধ থাকবে। এই ফাঁকা ঢাকার কঠোর নিরাপত্তা দেওয়া হবে।

বর্তমানে মানুষের মধ্যে আরো সচেতনতা বেড়েছে উল্লেখ করে র‌্যাব প্রধান বলেন, বিশেষ কোনো দিবস নয় বরং ৩৬৫ দিনই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুরুত্বপূর্ণ। আমরা প্রতি দিনের নিরাপত্তা ব্যবস্থা চিন্তা করি, প্রতিটি জীবনই মূল্যবান। প্রায় প্রতিদিনই কোনো না কোনো বাহিনীর হাতে জঙ্গি গোষ্ঠী কেউ না কেউ ধরা পড়ছে।