শুক্রবার, ৩০শে জুন, ২০১৭ ইং ১৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফির দুঃখ ভুলতে ইংল্যান্ডের ‘আজব’ সিদ্ধান্ত

AmaderBrahmanbaria.COM
জুন ২১, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :আইসিসি র‌্যাংকিংয়ে এক নাম্বারে থেকেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। আগের মতই ‘চোকার্স’ রয়ে গেলো দলটি।

অন্যদিকে ইংল্যান্ডের অবস্থাটা দক্ষিণ আফ্রিকার চেয়ে একটু ভালো। গ্রুপ পর্ব থেকে পার পেয়ে সেমিতে এসে ধরা পড়েন সরফরাজদের জালে। স্বাগতিক হয়েও পাকিস্তানের কাছে এমন লজ্জাজনক হার মোটেও মেনে নেওয়া যায়নি চ্যাম্পিয়ন্স ট্রফির অন্যতম ফেভারিটদের!

চ্যাম্পিয়ন্স ট্রফি তাই দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড- দু’দলের জন্যই একটি বিভীষিকার নাম। খুব দ্রুতই তারা টুর্নামেন্টটিকে ভুলতে চায়। সেই ভুলে যাওয়ার লক্ষ্যেই আজ নতুন করে দি-পাক্ষিক সিরিজে মেতে উঠছে দেশ দুটি। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১১টায় সাউদাম্পটনের রোজ বোলে শুরু হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

এই টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে একেবারে নতুন এক ইংল্যান্ডকে। অধিনায়ক ইয়ন মরগ্যান জানিয়েছেন, তাদের দলে অন্তত পাঁচ জনের আন্তর্জাতিক ক্রিকেটে আজ অভিষেক হতে পারে। তরুণ ক্রিকেটারদের দিয়ে ইংল্যান্ড দল গঠন করার যে দাবি সেটা হয়তো এবার বাস্তবায়ন হতে যাচ্ছে। সে ক্ষেত্রে লিয়াম লিভিংস্টোন, টম কারেন এবং ম্যাসন ক্রেনের পদচারনা শুরু হতে পারে আন্তর্জাতিক ক্রিকেটে।।