শনিবার, ৩রা জুন, ২০১৭ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

কানের ফ্যাশন : দুলের দাম পৌণে ৬ কোটি ডলার!

AmaderBrahmanbaria.COM
মে ২০, ২০১৭

---

অনলাইন ডেস্ক : কানের ফ্যাশন দুলের কোন বিকল্প নেই। আর এই এক জোড়া দুলে দাম যদি হয় পৌণে ৬ কোটি ডলার! তাতেও অবাক হওয়ার কিছু নেই। এমনই এক ঘটনা ঘটেছে সুইজারল্যান্ডে। এবার জেনেভায় এক জোড়া হিরার দুল রেকর্ড দামে বিক্রি হয়েছে। দুল দুটির দাম ৫ কোটি ৭৪ লাখ ডলার। দুল দুটি বিক্রি হয়েছে আলাদা আলাদা। নাম প্রকাশে অনিচ্ছুক এশীয় এক ক্রেতা দুল দুটি কিনে নিয়েছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট নিলামকারী প্রতিষ্ঠান। দুটি দুলের একটির নাম ‘দ্য অ্যাপোলো ব্লু’। এটি নীল রঙের হীরা। অন্য দুলের হীরাটি হালকা গোলাপি রঙের। নাম ‘দ্য আর্টেমিস পিংক’।

সোথেবিস নামের নিলামকারী প্রতিষ্ঠান মঙ্গলবার জেনেভায় এ নিলামের আয়োজন করে। ‘দ্য অ্যাপোলো ব্লু’ হিরাটি সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। দাম উঠেছে প্রায় ৪ কোটি ২১ লাখ ডলার। নিলাম হওয়া এ ধরনের হীরার মধ্যে অ্যাপোলো ব্লু আকারে সবচেয়ে বড়। এর ওজন প্রায় ১৪ দশমিক ৫৪ ক্যারট।
নিলামকারী প্রতিষ্ঠান আশা করেছিল, এর দাম উঠবে ৩ কোটি ৮০ লাখ ডলার থেকে ৫ কোটি ডলারের মধ্যে। সেদিক থেকে প্রতিষ্ঠানের আশা পূরণ হয়েছে। অন্যদিকে গোলাপি রঙের ‘দ্য আর্টেমিস পিংক’ হিরাটি বিক্রি হয়েছে ১ কোটি ৫৩ লাখ ডলারে। এর দাম ধরা হয়েছিল ১ কোটি ২০ থেকে ১ কোটি ৮০ লাখ ডলার। এর ওজন প্রায় ১৬ ক্যারাট। গোলাপি রঙের হিরাটি রাসায়নিকভাবে সবচেয়ে ‘শুদ্ধ’ বলে জানিয়েছে জেমোলজিক্যাল ইন্সটিটিউট অব আমেরিকা। বিশেষজ্ঞদের মতে, এই হিরা অনেক স্বচ্ছ।