বৃহস্পতিবার, ১৮ই মে, ২০১৭ ইং ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

‘চলমান মৃতদের’ আনাগোনা এই রেস্টুরেন্টে

AmaderBrahmanbaria.COM
মে ১৪, ২০১৭

অন্যরকম ডেস্ক : এখানে ভালো-মন্দ খেতে যাবেন আপনি। কিন্তু ঢুকলে মনে হবে, এ যাত্রায় বুঝি প্রাণটা যাবে। কেউ অবশ্য প্রাণ কেড়ে নিতে আসবে না। কিন্তু হৃদয়টা দুর্বল হলে ভয়েই পৈতৃক প্রাণটা যেতে পারে। এই রেস্টুরেন্ট ও বারে চোখের সামনে ঘুরে বেড়ায় জীবন্ত মৃতরা, যাদের বলা হয় ‘জম্বি’।

স্কটল্যান্ডের এডিনবার্গের হাওয়ি স্ট্রিটে রয়েছে ওয়াকিং ডেডদের প্রতিষ্ঠান ‘দ্য পপ আপ গিকস’। এখানে চলমান মৃতরা একটি রেস্টুরেন্ট চালাচ্ছেন। ভয়ালদর্শন ওয়েটাররা এসে খাবার দিয়ে যাবে। এমন থিমে আরো অনেক রেস্টুরেন্ট রয়েছে। কিন্তু এদের বিষয়টা পুরোই আলাদা। সত্যিকার ভৌতিক পরিবেশ বিরাজ করে এখানে। একেবারে নরকের মতো। এখানে মিলবে তারকাঁটায় ঘেরা অনেক কিছু। চারদিকে পেপারকাটিং সেঁটে রাখা হয়েছে। সেখানে ভয়ংকর সব খবর ও ছিব। দেয়াল রক্তের ছোপ ছোপ দাগ। সেখানে গা শিউরে ওঠার মতো সব কথা লেখা।

জনপ্রিয় টিভি সিরিজ গেমস অব থ্রোনস এর সাম্প্রতিক পপ-আপ জানুয়ারিতে ভাইরার হয়। এটা করা হয়েছিল হাউয়ি স্ট্রিটের একটি বার ও রেস্টুরেন্টে যার নাম ‘ওয়ান বিলো’। এখানে ওয়াকিং ডেডটের দেখা মেলে। সপ্তাহে তিন দিন খোলা থাকবে জুন নাগাদ। ঢোকামাত্র মনে হবে এখানে এই জীবন্ত মৃতদের আনাগোনায় হারিয়ে গেছে মানবসভ্যতা। হত্যা আর রক্তের চিহ্ন চারদিকে। এর মধ্যেই বসে খেতে হবে। খাবার অর্ডার করে অপেক্ষায় আছেন, হঠাৎ করেই পেছনে চেয়ে দেখলেন এক জম্বি খাবার নিয়ে দাঁড়ি আছেন। পিলে চমকে যাবে অনায়াসে।

এই বার ও রেস্টুরেন্ট প্রতিষ্ঠাতাদের একজন লিন্ডেন উইলকিনসন। বলেন, আসলে আমরা সবাই গেম অব থ্রোনস এর দারুণ ভক্ত। এই সিরিজের ভক্তদের জন্যে এই রেস্টুরেন্ট দারুণ আকর্ষণীয়। এটাকে গেম অব থ্রোনস এর বার ও রেস্টুরেন্ট বলতে পারেন। এখানে চলমান মৃতরাই খাবার বানান। তারাই খাবার ও পানীয় পরিবেশন করেন। তাদের মাঝেই কিছুটা সময় কাটাতে হবে আপনাকে। সূত্র : বাজফিড