বৃহস্পতিবার, ১৮ই মে, ২০১৭ ইং ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

কে হাসবে শেষ হাসি, পাঞ্জাব না পুনে?

AmaderBrahmanbaria.COM
মে ১৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক : আপাতত দশম আইপিএলের এটাই সবচেয়ে বড় প্রশ্ন। অঙ্কটা খুব সহজ। রবিবার এই দু’জনের লড়াইয়ে যে টিম জিতবে, তারাই চলে যাবে প্লে-অফে।

রবিবারের ম্যাচ না জিততে পারলে ধোনির আইপিএল অভিযান এ বারের মতো শেষ। পর পর দু’টো ম্যাচ জিতে দারুণ ছন্দে কিংস ইলেভেন পাঞ্জাব। গ্লেন ম্যাক্সওয়েলের টিম হারিয়ে এসেছে কলকাতা এবং মুম্বইকে। পাঞ্জাব বোলাররাও ফর্মে আছেন। পাঞ্জাবের লেগ স্পিনার রাহুল টেওটিয়া বলেছেন, ‘‘আমাদের কাছে এই ম্যাচটাই ফাইনাল।’’ ১৬ পয়েন্ট নিয়ে রাইজিং পুনে সুপারজায়ান্ট রয়েছে টেবলের চার নম্বরে। পাঞ্জাবের পয়েন্ট ১৪। পঞ্জাবের নেট রানরেট ভাল থাকায় রবিবারের ম্যাচ জিতলেই প্লে-অফে চলে যাবে তারা।

অন্যদিকে পাঞ্জাবের হিসাব-নিকাশটা একটু সহজই। তারা পুনের বিপক্ষে যে কোন ব্যবধানে জিতলে চলে যাবে কোয়ালিফায়ারে। কারণ তাদের বর্তমান পয়েন্ট ১৬। নেট রান রেট +০.২৯৬। ডু অর ডাই ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে জয় পেলে তবেই এই যাত্রা রক্ষা পেতে পারেন ধোনির পুনে। কারণ এ আসরটাই রাইজিং পুনের শেষ আসর হতে চলছে। পরবর্তী আসরে থাকছে না পুনে এবং গুজরাট।

শুক্রবার দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে ম্যাচে হেরে গিয়ে নিজেদের কাজটা কঠিন করে দিয়েছে পুণে। একটা সময় চার ওভারে ৪৩ রান দরকার ছিল পুণের। ব্যাট করছিলেন মহেন্দ্র সিংহ ধোনি এবং মনোজ তিওয়ারি। সেখান থেকে হেরে যায় পুণে। যার পরে অনেকেই কাঠগড়ায় তুলেছেন ধোনিকে। মনোজ যে সমালোচনা উড়িয়ে দিয়ে বলেছেন, ‘‘ধোনি এখনও সেরা। আমি জানি না কেন এ সব কথা উঠছে। দিল্লির বিরুদ্ধে এক হাতে একটা দুর্দান্ত ক্যাচ নিয়েছে। ধোনির মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে।’’