বুধবার, ১৭ই মে, ২০১৭ ইং ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন দীঘি

AmaderBrahmanbaria.COM
মে ১৫, ২০১৭

বিনোদন প্রতিবেদক : হ্যাশ ট্যাগ দিয়ে ‘স্টপ রেপ’, ‘নো মিনস নো’ লেখা একটি প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে আছেন জনপ্রিয় অভিনেত্রী দীঘি। এর মানে দাঁড়ায় ‘ধর্ষণ বন্ধ করো’, ‌‘না মানে আর না’। রোববার রাতে নিজের অবস্থান থেকে এভাবেই ধর্ষণের প্রতিবাদ জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

সম্প্রতি রাজধানীর বনানীতে দুই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় দেশব্যাপী তোলপাড় শুরু হয়েছে। সবাই যার যার অবস্থান থেকে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শান্তি চাইছেন এবং আগামীতে এই ধরনের ঘৃণিত কাজ যেন কেউ না করে সেজন্য সবাই সচেতন হচ্ছেন ধর্ষণ বন্ধে।

একজন সচেতন নাগরিক হিসেবে দীঘিও চান ধর্ষণ নামের কলঙ্কজনক ব্যাধি সমাজ থেকে বিতাড়িত হোক। দীঘি বলেন, ‘বাংলাদেশের একজন নাগরিক হিসেবে এবং একজন চলচ্চিত্র কর্মী হিসেবে আমি ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আগামীতে আমাদের দেশে যেন এ ধরনের অপরাধটি কেউ না করে সেজন্য আহ্বান জানাচ্ছি।’

দীঘি বর্তমানে ধানমন্ডির একটি বেসরকারি স্কুলে নবম শ্রেণিতে পড়ছেন। তার মা প্রয়াত চলচ্চিত্র অভিনেত্রী দোয়েলের ইচ্ছা ছিল দীঘি বড় হয়ে একজন প্রতিষ্ঠিত চলচ্চিত্র অভিনেত্রী হবেন। দীঘি চান তার মায়ের স্বপ্ন পূরণ করতে। তাই মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার পর আবার চলচ্চিত্রে নিয়মিত হবেন বলে জানান।

দীঘি অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘কাবলিওয়ালা’, ‘চাচ্চু’, ‘রিকশাওয়ালার ছেলে’, ‘অবুঝ শিশু’, ‘এক টাকার বউ’, ‘বাবা আমার বাবা’, ‘দাদীমা’ ইত্যাদি।