শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এভারেস্টে ডিজে শো ‘পৃথিবীর সর্বোচ্চ পার্টি’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১১, ২০১৭
বিশ্ব উষ্ণায়ন নিয়ে সচেতনতা তৈরি ও দরিদ্রদের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে এবার মাউন্ট এভারেস্টের ১৭ হাজার ৬শ’ ফুট উঁচু বেসক্যাম্পে ডিজে শো করতে যাচ্ছেন পল ওকেনফোল্ড। একটি রেকর্ডিং সংস্থার উদ্যোগে মঙ্গলবার সকালে এ অনুষ্ঠান করার কথা রয়েছে তিনবার গ্র্যামি অ্যাওয়ার্ড মনোনীত ব্রিটিশ এই ডিজে সুপারস্টারের।
পর্বতারোহণের জন্য উপযোগী সময় শুরু হওয়ায় নেপালে অভিযাত্রীদের ভিড়ও বাড়ছে প্রচুর। আর এই সুযোগটিকেই কাজে লাগাচ্ছেন পল। ব্রিটিশ তরুণদের মধ্যে বিপ্লব সৃষ্টিকারী ১৯৬৭ সালে ইবিজা সৈকতে তার ডিজে শো ‘সামার অব লাভ’ কে নবজন্ম দিয়ে ‘পৃথিবীর সর্বোচ্চ পার্টি’ (হাইয়েস্ট পার্টি অন আর্থ) এ ফিরিয়ে নিয়ে আসতে চাইছেন ৫৩ বছর বয়েসী এই ডিজে। এ থেকে সংগৃহীত অর্থ ২০১৫ সালে নেপালে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে বাস্তুহারাদের পুনর্বাসনে দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।
তিন দশকেরও বেশি সময় ডিজে-র পেশায় আছেন পল। জুটি বেঁধেছেন ম্যাডোনা ও ইউ২-র মতো আইরিশ ব্যান্ডের সঙ্গেও। তবে এবার শো যেহেতু এভারেস্টের কোলে, তাই কিছু বিশেষ সতর্কতা অবলম্বন করার কথা বলে দিয়েছেন তিনি।
‘বেশিরভাগ শ্রোতাকে বসেই শুনতে হবে গান। বায়ুস্তর খুব পাতলা হওয়ায় অক্সিজেনেরও ঘাটতি হতে পারে’ বলে জানিয়েছেন পলের সহকারী নেপালি ডিজে রান়়জেন ঝা। এই অনুষ্ঠানের আগে পলের পাহাড়ে চড়ার অভিজ্ঞতা তেমন একটা ছিল না। এর জন্য তিনি চার মাস ধরে প্রশিক্ষণ নিয়েছেন। তবে পলের শো নিয়ে আপত্তিও উঠেছে। অনেকের মতে, হিমালয়ের শান্তি ও নির্জনতা এতে বিঘ্নিত হতে পারে। দ্য গার্ডিয়ান।