সোমবার, ১০ই এপ্রিল, ২০১৭ ইং ২৭শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

২ এপ্রিল জাতীয় ঐক্যজোটের ঘোষণা দেবেন এরশাদ

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৯, ২০১৭

 

নিজস্ব প্রতিবেদক : আগামী ২২ এপ্রিল জাতীয় পার্টির নেতৃত্বে জাতীয় ঐক্যজোটের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন দলটির চেয়ারম্যান ও জোট প্রধান হুসেইন মুহম্মদ এরশাদ। জাপার নির্ভরযোগ্য সূত্র বিষয়টি বিবার্তাকে নিশ্চিত করেছেন।

বিগত দুই মাস এ জোটকে কার্যকর করার জন্য বিভিন্ন দলের সাথে দফায় দফায় বৈঠক করেছেন জাপার শীর্ষনেতারা। জোট করে নির্বাচন করার সিদ্ধান্ত নেয়ার পর নিবন্ধিত দলসহ কয়েকটি নামসর্বস্ব দলের জাতীয় ঐক্যে যোগ দেয়ার কথা শোন গেলে দলের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। এতে জোট গঠন নিয়ে কিছুটা হোচট খায় দলটি।

পরবর্তীতে জোটের গঠন প্রক্রিয়া পরিবর্তন করলে আবারো আশার আলো দেখে জাতীয় ঐক্যজোট। এ প্রক্রিয়ায় ছোট ছোট দল এই জোটের নেতা হওয়ার সুযোগ থাকছে না।

এর অংশ হিসেবে ৩৪টি ইসলামী দল নিয়ে ৩০ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে গঠন করা হয় জাতীয় ইসলামী মহাজোট। যেখানে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও উপস্থিত ছিলেন। ছোট ছোট আরো ৩০টি দল নিয়ে আরেকটি মোর্চা হচ্ছে, যার নেতৃত্বে থাকবেন বিএনএ-এর চেয়ারম্যান সেকেন্দার আলী মনি। এছাড়া নিবন্ধিত দলগুলোর প্রধানরাও জোটের শীর্ষনেতা হিসেবে বিবেচিত হবেন।

জাতীয় ঐক্যজোটকে কার্যকর করার জন্য জোটের সমন্বয়কারী সুনীল শুভ রায়, সহকারী সমন্বয়কারী মুশফিকুর রহমান এবং জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি ইতোমধ্যে সম্ভাব্য জোটে অন্তর্ভুক্ত দলগুলোর সাথে বৈঠক করে জোটের পরিধি এবং এর ভবিষ্যত কার্যক্রম সম্পর্কে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে অবহিত করেছেন।

এ জাতীয় আরও খবর