সোমবার, ১০ই এপ্রিল, ২০১৭ ইং ২৭শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

বাংলা নববর্ষের পহেলা বৈশাখের নানা আয়োজন বাঞ্ছারামপুরে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৯, ২০১৭

সালমা আহমেদ , বাঞ্ছারামপুর : বাঞ্ছারামপুরে  বাংলা নববর্ষ পহেলা বৈশাখ পালিত হবে বিগত যে কোনো বছরের তুলনায় আরো বেশী বণাঢ্য ও জাকজঁমকভাবে। জানা গেছে,প্রায় ৪ লাখ মানুষ অধ্যূষিত উপজেলাটির ১৩টি ইউপিতে এ বছর ভিন্ন-ভিন্ন কর্মসূচী পালন করবে স্থানীয় যুবক-তরুন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গসংগঠন।বিভিন্ন কলেজ ও ৩৬টি মাধ্যমিক স্কুলগুলোতে পালিত হবে তাদের নিজস্ব কায়দায় নববর্ষ অনুষ্ঠান।এমনকি স্কুল আয়োজন করা হবে পান্তা-ইলিশ।

তবে সবচেয়ে বড় পরিসরে আয়োজন করবে উপজেলা প্রশাসন ও প্রতীতি সংগীত নিকেতন।এ বছর প্রশাসনের বৈরি আচরনের কারনে প্রতিতী সংগীত নিকেতন স্বেচ্ছায় বেরিয়ে এসে নিজেরাই মঙ্গলশোভাযাত্রাসহ নববর্ষের সার্বিক উৎসবের আয়োজন করছে বাঞ্ছারামপুরের একমাত্র শিল্প ও সংস্কৃতির ধারক ও বাহক হিসেবে খ্যাত প্রতিতী সংগীত নিকেতন।
বিসমিল্লাহ রেষ্টুরেন্টে থাকবে স্পেশাল পান্তা ইলিশ। উপজেলা প্রশাসনিক ভবনের সামনে বিসমিল্লাহ রেষ্টুরেন্ট নববর্ষ উপলক্ষ্যে বর্ণাঢ্য দেশীয় খাবারের আয়োজনের কথা জানিয়েছে। গতকাল শনিবার হোটেল মালিক সাদ্দাম হোসেন জানায়, নির্ধারিত মূল্যের উপর তারা প্রত্যেককে বিশেষ ছাড়ে পান্তা-ইলিশ খাওয়াবে থাকবে সাথে মরিচভাজা।এ ছাড়া থাকবে রকমারী সব বাঙালীর খাবার আইটেম দেশীয় গানের সুরের মুর্চ্ছনায় এলাকাবাসীকে নতুন খাবারের মেন্যুতে খাবার খাইয়ে বিষ্মিত করার কথা বলেছেন।