সোমবার, ২৪শে এপ্রিল, ২০১৭ ইং ১১ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

সফরে ৩০ কেজি ইলিশ নিয়ে গেছেন প্রধানমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৭, ২০১৭

অনলাইন ডেস্ক : চারদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে গিয়েছেন প্রধানমন্ত্রী। উঠেছেন বাংলাদেশের নড়াইলের জামাই ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দিল্লির রাষ্ট্রপতি ভবনে। বাংলাদেশের বিখ্যাত ইলিশ ভারতীয়দের খুব প্রিয়। বিশেষ করে পশ্চিমবঙ্গের মানুষের ইলিশের নাম শুনলেই জিভে পানি চলে আসে। তাই তো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার প্রিয় প্রণবদার জন্য ৩০ কেজি ইলিশ উপহার হিসেবে নিয়ে গেছেন।

রাষ্ট্রপতির জন্য শুধু ইলিশ নয় ধুতি ও পাঞ্জাবীও নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । প্রণবপত্নী শুভ্রা যতদিন ছিলেন, প্রতিবারই তার জন্য জামদানি শাড়ি নিয়ে যেতেন। বাংলাদেশের মেয়ে শুভ্রার প্রয়াণের পর শ্রদ্ধা জানাতে দিল্লি ছুটে যান শেখ হাসিনা। এবার মেয়ে প্রিয় শুভ্রা দি নেই তাই প্রণবকন্যা শর্মিষ্ঠার জন্য নিয়ে গেছেন রাজশাহী সিল্কের শাড়ি। জামদানি ছেড়ে রাজশাহী সিল্ক এবারই প্রথম। আরো অছে নানা রকমের বিখ্যাত বাঙ্গালি মিস্টি।

সাত বছর পর বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার ভারত সফর শুরুই হয় দারুণ এক চমকের মধ্য দিয়ে। ভারতের ভারী শিল্প প্রতিমন্ত্রী বাঙালি গায়ক বাবুল সুপ্রিয় ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরের টেকনিক্যাল এরিয়ায় শেখ হাসিনাকে স্বাগত জানাবেন বলেই আগে থেকে ঠিক ছিল। বাবুলও হাজির ছিলেন সময়মতোই। কিন্তু সবাইকে চমকে দিয়ে প্রটোকলের তোয়াক্কা না রেখে আচমকাই উপস্থিত স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! দক্ষিণ এশিয়ার দুই বন্ধুর হাতে হাত সহাস্য মুখের ছবি ততক্ষণে গণমাধ্যমের শীর্ষ ছবি। স্বয়ং নরেন্দ মোদি জানিয়ে দেন, বাংলাদেশ ও ভারত সম্পর্কে নতুন উচ্চতায় নিয়ে যেতে দুই দেশই সংকল্পবদ্ধ।

শুধুমাত্র প্রণব মুখার্জি ও তার পরিবারের জন্য উপহার নিয়ে গেছেন প্রধানমন্ত্রী তা কিন্তু নয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার পরিবার, বিরোধীদলীয় নেত্রী সোনিয়া গান্ধী ও তার পরিবারের জন্যও বিশেষ বিশেষ উপহার আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তালিকায়।

এ জাতীয় আরও খবর