শুক্রবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৫ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

নারীর দেওয়া বিষে উ. কোরিয়ার প্রেসিডেন্টের ভাই নিহত!

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৫, ২০১৭

 

আন্তর্জাতিক ডেস্ক :উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সৎভাই মালয়েশিয়ায় নিহত হয়েছেন। আজ সোমবার কুয়ালালামপুর বিমানবন্দরে দুই নারী তাঁর ওপর হামলা করেন।

মালয়েশিয়ার পুলিশ প্রথমে জানায়, বিমানবন্দরে এক ব্যক্তির ওপর দুই নারী হামলা করেন। পরে তাঁর শরীরে বিষাক্ত সুই প্রয়োগ করেন। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম দাবি করছে, নিহত ওই ব্যক্তির নাম কিম জং; তিনি উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সৎভাই।

দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার সরকারের তরফ থেকেও দাবি করা হচ্ছে নিহত ওই ব্যক্তি উত্তর কোরিয়ার নেতার ভাই। ওই প্রতিবেদনে বলা হয়, ধারণা করা হচ্ছে ওই দুই নারী উত্তর কোরিয়ার ‘এজেন্ট’। ঘটনার পরই ট্যাক্সি নিয়ে উভয়ে পালিয়ে যান।

আহত অবস্থায় পুত্রজায়ায় হাসপাতালে নেওয়ার সময়েও পুলিশ কিমের পরিচয় জানতে পারেনি। পরে পুত্রজায়া হাসপাতালে এক ব্যক্তি নিশ্চিত করেন, নিহত ব্যক্তির নাম কিম; তিনি একজন কোরিয়ান।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ে কিমের মৃত্যুর ব্ষিয়টি বিবিসিকে নিশ্চিত করা হয়। কিমের মরদেহ ময়নাতদন্তের জন্য নেওয়া হয়েছে।

২০১৩ সালে তাঁর চাচা জ্যাং সং-থায়েকের মৃত্যুদণ্ডের পর মালয়েশিয়ায় আত্মগোপন করেন কিম জং।

নিহত কিমের মা ছিলেন দক্ষিণ কোরিয়ায় জন্ম নেওয়া অভিনেত্রী সাং হায়ে-রিম। উত্তর কোরিয়ার সাবেক নেতা কিম জং ইলের প্রেমিকা ছিলেন সাং-হায়ে রিম। তবে অভিনেত্রী সাং হায়েকে স্ত্রীর মর্যাদা দেননি তিনি।